জামিন পেলেন কবি হেনরী স্বপন, বাদীকে আদালতের ভর্ৎসনা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৬ মে, ২০১৯ ১:২৯ অপরাহ্ণ
কবি হেনরী স্বপন

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতারের তিন দিনের মাথায় জামিন পেয়েছেন কবি হেনরী স্বপন। পাশাপাশি আদালত এ মামলার বাদীকে ভর্ৎসনা করেছেন।

আজ বৃহস্পতিবার (১৬ মে) বেলা ১২টায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রট আদালতের বিচারক মো. শামীম আহমেদ আগামী ৩০ জুন অর্থাৎ মামলার পরবর্তী তারিখ পর্যন্ত হেনরী স্বপনের জামিন মঞ্জুর করেন।

হেনরী স্বপনের আইনজীবী ওবায়দুল্লাহ সাজু জানান, স্বপনের জামিনের বিষয়ে আবেদন করার পর বাদীকে বিচারক কোনও আপত্তি আছে কিনা প্রশ্ন রাখেন। এ সময় বাদী ধর্মযাজক লাকাবা লিএল গোমেজ তার উত্তরে কোনও আপত্তি নেই বললে তাকে ভর্ৎসনা করা হয়।

এরপর বিচারক মামলার আগামী কার্যদিবস পর্যন্ত স্বপনের জামিন মঞ্জুর করেন।

আইনজীবী সাজু জানান, আাদলতে হেনরী স্বপনের জামিন আবেদনে আরও ১০ আইনজীবী সহযোগিতা করেছেন।

এর আগে, গত মঙ্গলবার কোতোয়ালি মডেল থানায় খ্রিস্টান ধর্মযাজক ফাদার লাকাবা লিএল গোমেজ ডিজিটাল নিরাপত্তা আইনে হেনরী স্বপন এবং আলফ্রেড সরকার ও তার ভাই জুয়েল সরকারের বিরুদ্ধে মামলা করেন।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, বিভিন্ন সময় আসামিরা খ্রিস্টান সম্প্রদায়কে নিয়ে পত্রিকায় লেখালেখি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন। এতে খ্রিস্ট ধর্মাবলম্বীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

কবি হেনরী স্বপন গ্রেফতারের পরপরই ক্ষুব্ধ হয়ে ওঠেন সাংবাদিক ও সুশীল সমাজের সদস্যরা। কবির নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশাল নগরী থেকে শুরু করে ঢাকা পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।