পেঁয়াজুতে পিন পাওয়ার ঘটনায় সুপ্রিম কোর্টের ক্যান্টিনে তালা

পেঁয়াজুতে পিন পাওয়ার ঘটনায় সুপ্রিম কোর্টের ক্যান্টিনকে লাখ টাকা জরিমানা

পেঁয়াজুর ভেতর কার্টনের বড় পিন পাওয়ার ঘটনায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একটি ক্যান্টিনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার (১৮ জুন) ক্যান্টিন মালিককে এ জরিমানা করা হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি কার্যকরি কমিটির সদস্য অ্যাডভোকেট শামীম সরদার বিষয়টি ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে নিশ্চিত করেছেন।

এর আগে, গত সোমবার (১৭ জুন) বিকেলে ক্যান্টিনের খাবারে কার্টনের পিন পাওয়ার ঘটনায় আইনজীবীরা বিক্ষোভ প্রদর্শন করে ক্যান্টিনে তালা লাগিয়ে দেন। এ ঘটনায় সার্বিক বিষয় বিবেচনায় সমিতির ক্যান্টিন কমিটি জরুরি সভা আহ্বান করা হয়।

পরে মঙ্গলবার সকালে ক্যান্টিন সাব কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জমিন উদ্দিনের নেতৃত্বে সভায় গ্রহণ করা সিদ্ধান্ত অনুযায়ী, সোমবারের অভিযোগ পর্যালোচনা করে ক্যান্টিন ক্যাটারারকে এক লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা তিন দিনের মধ্যে পরিশোধ করার জন্য ক্যান্টিনকে নির্দেশ দেয়া হয়। পরে ক্যান্টিন খুলে দেয়ার নির্দেশ দেয়া হয়।

সভায় সিদ্ধান্ত হয়, কোনো অবস্থাতেই মেলামাইন প্লেট, প্লাস্টিকের বাটি, জগ ইত্যাদি রাখা যাবে না। আগামী সাত দিনের মধ্যে সিরামিকের প্লেট, বাটি, কাঁচের কাপ, কাঁচের গ্লাস ও জগে খাবার পানি সরবরাহ করতে হবে। ক্যান্টিন স্টাফদের নির্দিষ্ট পোশাক ক্যাপসহ পরিধান করতে হবে।

উল্লেখ্য, সোমবার (১৭ জুন) বিকেলে অ্যানেক্স ভবনের নিচতলার ক্যান্টিনে পেঁয়াজুর ভেতর কার্টনের বড় পিন পাওয়া যায়। এরপর বিক্ষুদ্ধ আইনজীবীরা ক্যান্টিনে তালা ঝুলিয়ে দেন।