বিচার বিভাগীয় কর্মকর্তাদের ১৪২তম রিফ্রেশার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন আইনমন্ত্রী আনিসুল হক

উচ্চ আদালতে আইন কর্মকর্তা নিয়োগে নতুনরা প্রাধান্য পাবে : আইনমন্ত্রী

শিগগিরই রাষ্ট্রের আইন কর্মকর্তা (ডেপুটি ও সহকারি অ্যাটর্নি জেনারেল) নিয়োগ দেওয়া হবে উল্লেখ করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, শিগগির উচ্চ আদালতে আইন কর্মকর্তা নিয়োগ করা হবে এবং নিয়োগের ক্ষেত্রে নতুনরা বেশি প্রাধান্য পাবেন।

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সোমবার (১ জুলাই) যুগ্ম জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাদের ১৪২তম রিফ্রেশার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে আজ পর্যন্ত যারা ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সহকারী অ্যাটর্নি জেনারেল হিসেবে আছেন, আমি তাদের পদত্যাগ করতে বলেছিলাম। এর পরিপ্রেক্ষিতে আমার কাছে এ পর্যন্ত ৮৭ জনের পদত্যাগপত্র পৌঁছেছে। এসব পদে খুব শিগগির নিয়োগ দেওয়া হবে এবং নিয়োগের ক্ষেত্রে নতুনরা প্রাধান্য পাবে।

হলি আর্টিজানের মামলার বিষয়ে আনিসুল হক বলেন, প্রধানমন্ত্রী এই জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। হলি আর্টিজানের ঘটনায় যারা নিহত হয়েছে আমি তাদের রুহের মাগফিরাত কামনা করছি।

মন্ত্রী বলেন, আমাদের দেশের প্রেক্ষিতে এটা নিতান্তই একটি বিচ্ছিন্ন ঘটনা। এ ঘটনা ঘটে যাওয়ার পর সব আইনি প্রক্রিয়া সম্পন্ন করে মামলার তদন্ত ও বিচার কাজ অত্যন্ত দ্রুত করার চেষ্টা করা হয়েছে।

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মূসা খালেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকও বক্তব্য দেন।