হরতালের প্রভাব পড়েনি সুপ্রিম কোর্টে

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৭ জুলাই, ২০১৯ ১:৫৮ অপরাহ্ণ
উচ্চ আদালত

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা দেশব্যাপী অর্ধদিবস হরতালের প্রভাব পড়েনি সুপ্রিমকোর্টে। জানা গেছে, প্রতিদিনের মতো সকাল ৯টা থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এবং বেলা সাড়ে ১০টা থেকে হাইকোর্ট বিভাগের কার্যক্রম চলছে।

হরতালের বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল গণমাধ্যমকে বলেন, হরতালের কোনো প্রভাব সুপ্রিম কোর্টে পড়েনি। সকাল ৯ টা থেকে আপিল বিভাগের কার্যক্রম শুরুর আগেই যথা সময়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন অফিসে এসে পৌঁছান।

সরেজমিনে সুপ্রিম কোর্ট ঘুরে দেখা গেছে, সুপ্রিম কোর্ট মাজার গেটের সামনের রাস্তায় ব্যাপক যানজটের কবলে পড়ে অফিস ও ঘরমুখী মানুষ।

গত ৩০ জুন সরকারের পক্ষ থেকে গ্যাসের মূল্য দুই চুলায় ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৯৭৫ এবং এক চুলার জন্য ৭৫০ টাকা বাড়িয়ে ৯৫০ টাকা করার ঘোষণা দেয়া হয়। ১ জুলাই থেকে তা কার্যকর হওয়ার কথা।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আজ দেশব্যাপী আধাবেলা হরতাল ডাকে বাম জোট। পূর্বে ঘোষণা দেয়া সময় অনুযায়ী সকাল ৬ থেকে হরতাল শুরু হয়েছে, যা দুপুর ২টা পর্যন্ত চলবে। বাম জোটের হরতালে সমর্থন দিয়েছে দীর্ঘ দিন ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপি।