গ্রেফতার ইমাম ইদ্রিস আহম্মদ

জিনের ভয় দেখিয়ে ধর্ষণ-বলাৎকারের অভিযোগে মসজিদের ইমাম গ্রেপ্তার

জিনের ভয় দেখিয়ে একাধিক নারীকে ধর্ষণ ও কিশোরকে বলাৎকারের অভিযোগে রাজধানীর দক্ষিণখানে মসজিদের ইমামকে গ্রেফতার করেছে র‌্যাব-১।

আজ সোমবার (২২ জুলাই) দুপুরে মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ইদ্রিস আহম্মদ (৪২) নামের এই ইমামকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব।

র‌্যাব জানায়, গ্রেফতার ইদ্রিস আহম্মদ দক্ষিণখানের একটি মসজিদের ইমাম। সে স্থানীয় একটি মাদ্রাসায় প্রায় ১৮ বছর ধরে শিক্ষকতা করে আসছে।। তার বিরুদ্ধে চার-পাঁচ জন নারীকে ধর্ষণ ও ১০-১২ কিশোরকে বলাৎকারের অভিযোগ পাওয়া গেছে। জিনের ভয় দেখিয়ে ইদ্রিস এসব অপকর্ম করে আসছিল বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মো. সারোয়ার বিন কাশেম।

লে. কর্নেল সারোয়ার বলেন, ‘ইদ্রিস দীর্ঘদিন ধরে ঝাড়ফুক ও তাবিজ-কবজ দেওয়া এবং জিনের ভয় দেখিয়ে নারীদের ধর্ষণ করতো। তার মসজিদ ও মাদ্রাসার খাদেম ও ছাত্রদের জোরপূর্বক বলাৎকার করতো সে। একইসঙ্গে সে এসব মোবাইলে ধারণ করে রাখতো এবং কাউকে না বলার জন্য জিনের হুমকি দিতো।’

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ‘ ইদ্রিস প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণ ও বলাৎকারের ঘটনাগুলো স্বীকার করেছে। তার বিরুদ্ধে দক্ষিণখান থানায় মামলা দায়ের করা হয়েছে। আজকেই তাকে আদালতে উপস্থাপন করা হবে।’