নরেন্দ্র কুমার সিনহা ও সুরেন্দ্র কুমার সিনহা

বিচারপতি সিনহার ভাইকে দুদকের জিজ্ঞাসাবাদ

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বড় ভাই নরেন্দ্র কুমার সিনহার আয়কর নথি জমা নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এছাড়া রাজধানীর উত্তরায় তার নামে থাকা একটি বাড়ির বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

আজ রোববার (২৮ জুলাই) বেলা সোয়া ১১টার দিকে নরেন্দ্র কুমার সিনহা রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে যান। এ সময় তার সঙ্গে একজন আইনজীবীও ছিলেন। দুপুর ২টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। এ সময় এসকে সিনহার সম্পদ ও আর্থিক লেনদেনের বিষয় নিয়েও কথা হয় বলে দুদকের ঊর্ধ্বতন সূত্র নিশ্চিত করেছে।

নরেন্দ্র কুমার জানান, দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন তাকে টেলিফোন করেছিলেন। রবিবার (২৮ জুলাই) দুদক কার্যালয়ে হাজির হতে বলেছিলেন। সেই অনুযায়ী দুদকে যাওয়া—বলেন তিনি।

চট্টগ্রাম বন্দরের সাবেক এই কর্মকর্তা আরও বলেন, ‘আয়কর নথি নিয়ে হাজির হতে বলা হয়েছিল। জিজ্ঞাসাবাদের সময় উত্তরায় তার নামে থাকা একটি বাড়ির বিষয়ে কথা হয়েছে।’ পাশাপাশি আরও অনেক বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) চার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে গত ১০ জুলাই এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল। ওই মামলায় নরেন্দ্র কুমার সিনহাকে আসামি করা হয়নি। তবে ভাই এসকে সিনহার বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই তাকে দুদকে তলব করা হয়। এসকে সিনহা বর্তমানে বিদেশে অবস্থান করছেন।