দুর্নীতি মামলায় নোয়াখালী জেলা জজ আদালতের নাজির গ্রেপ্তার

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৫ আগস্ট, ২০১৯ ৪:১৭ অপরাহ্ণ

নিজের দাপ্তরিক পরিচয় গোপন করে অর্থ আত্মসাত ও অর্থ পাচারসহ বিভিন্ন অভিযোগে নোয়াখালী জেলা জজ কোর্টের নাজির মো আলমগীরকে গ্রেপ্তার করেছে দুদক।

আজ সোমবার (৫ আগস্ট) সকাল ৯টার দিকে জেলা জজ কোর্ট আদালত থেকে তাকে আটক করা হয়।

গ্রেপ্তারকৃত মো আলমগীর হোসেন ফেনীর দাগনভূঞা উপজেলার দক্ষিণ লালপুর গ্রামের নূরুল ইসলামের ছেলে।

জানা গেছে, নোয়াখালী জেলা জজ কোর্টের নাজির আলমগীর নিজের দাপ্তরিক পরিচয় গোপন করে নিজেকে রড, সিমেন্ট ব্যবসায়ী পরিচয় দিয়ে প্রায় ৭ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও প্রায় ২৭ কোটি টাকা ব্যাংক লেনদেন করে। এসব কাজে সহযোগিতা করেন তার স্ত্রী নোয়াখালী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার নাজমুন নাহার।

দুদক নোয়াখালী কার্যালয়ের সহকারি পরিচালক সুবেল আহমেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এই দুদক কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃত আলমগীরের বিরুদ্ধে অর্থ প্রাচারের ঘটনায় একটি মামলা রয়েছে ওই মামলায় তার স্ত্রী নোয়াখালী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার নাজমুন নাহার, বোন আফরোজা আক্তার ও তার বন্ধু বিজন ভৌমিকেও আসামী করা হয়েছে। দাপ্তরিক পরিচয় গোপন করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে আরো একটি মামলা করা হয়েছে।

এছাড়াও তার বিরুদ্ধে আইন মন্ত্রণালয়ের সচিব, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার এবং সাবেক জেলা ও দায়রা জজের নাম ভাঙিয়ে ২০০৭ সালে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৬০ কর্মচারীর কাছ থেকে জনপ্রতি ১০-১২ লাখ টাকা ঘুষ নিয়ে নিয়োগ বাণিজ্যের অভিযোগ রয়েছে বলেও দুদক সূত্রে জানা গেছে।