হাইকোর্ট
হাইকোর্ট

পল্লী সঞ্চয় ব্যাংকে ১২৯ জনকে নিয়োগ-পদোন্নতির নির্দেশ

‘আমার বাড়ি আমার খামার প্রকল্প’-এর ১২৯ জন উপজেলা সমন্বয়কারীকে পল্লী সঞ্চয় ব্যাংকে অগ্রাধিকার ভিত্তিতে সিনিয়র অফিসার হিসেবে পদোন্নতি দিয়ে সরাসরি নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত এক রিট আবেদনের চূড়ান্ত শুনানি শেষে বুধবার (২৮ আগস্ট) হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতে এদিন রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী, অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া। ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ তসলিম উদ্দিন এবং নিয়োগপ্রাপ্তদের পক্ষে ছিলেন অ্যাভোকেট মো. ওবাইদুর রহমান।

রায়ের পর মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া সাংবাদিকদের বলেন, ‘আমার বাড়ি আমার খামার প্রকল্পে’ কর্মরত ১২৯ জন উপজেলা সমন্বয়কারীকে পল্লী সঞ্চয় ব্যাংকে সিনিয়র অফিসার পদে সরাসরি নিয়োগ না দিয়ে বিজ্ঞপ্তি প্রদান করা হয়। বিষয়টি চ্যালেঞ্জ করে পৃথক দুটি রিট দায়ের করা হয়। এর ওপর প্রাথমিক শুনানি নিয়ে রুল জারি করেন আদালত।

একই সঙ্গে ১২৯টি সিনিয়র অফিসার পদ সংরক্ষিত রাখার আদেশ প্রদান করা হয়। রিট দুটির চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট এদিন উপরোক্ত নির্দেশনা দিয়ে রায় প্রদান করেন।

ছিদ্দিক উল্যাহ মিয়া আরও বলেন, এ রায়ের ফলে রিটকারীদের পল্লী সঞ্চয় ব্যাংকে সিনিয়র অফিসার পদে পদোন্নতির পথ সুগম হলো।

রিটকারীরা হলেন- মো. জসিম উদ্দিন, সেলিম আহম্মেদ, মো. রহমত আলী, জিন্নাত জাহান তুলি, রবিন দত্ত, প্রিয়ব্রত রায়, রফিকুল আলম প্রমুখ।