বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা

রিফাত হত্যা মামলার অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত।

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচার মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজি এ মামলার অভিযোগপত্র আমলে নেন।

আজ সকাল ১০টার দিকে আসামিদের আদালতে হাজির করা হয়। দুপুর ২টার দিকে শুনানি শুরু হয়। এ সময় জামিনে থাকা মিন্নি তার বাবার সঙ্গে আদালতে উপস্থিত ছিলেন।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম গণমাধ্যমকে এসব তথ্য জানান।

আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, গত ১ সেপ্টেম্বর রিফাত হত্যা মামলার তদন্ত শেষে ২৪ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করা হয়। এর মধ্যে ১৪ জন অপ্রাপ্ত বয়স্ক এবং ১০ জন প্রাপ্ত বয়স্ক আসামি।

শিশু অপরাধীদের বিচারের কাজ হবে শিশু আদালতে। তাদের পরিবর্তী শুনানির তারিখ ২২ সেপ্টেম্বর। এছাড়া প্রাপ্ত বয়স্ক আসামিদের পরবর্তী শুনানি হবে ৩ অক্টোবর। এই মামলায় যে ৯ আসামি পলাতক রয়েছে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়োনা জারি করা হয়েছে।

উল্লেখ্য, ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়শা আক্তার মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। একাধারে রিফাতকে কুপিয়ে বীরদর্পে অস্ত্র উঁচিয়ে এলাকা ত্যাগ করে হামলাকারীরা। তারা চেহারা লুকানোরও কোনও চেষ্টা করেনি। গুরুতর আহত রিফাতকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।