দণ্ডিত ভুয়া যুগ্ম সচিব আশরাফ আলী খান

টাঙ্গাইলে ভুয়া যুগ্ম সচিবের কারাদণ্ড

টাঙ্গাইলে জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ে এক ভুয়া যুগ্ম সচিবসহ দুই জনকে আটক করা হয়েছে। তাদেরকে কারাদণ্ডও দেওয়া হয়েছে। যুগ্ম সচিব পরিচয় প্রদানকারী প্রতারক আশরাফ আলী খানকে এক বছর ও সহযোগী মুমিন আকন্দকে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার এ তথ্য নিশ্চিত করেন।

যুগ্ম সচিব পরিচয়দানকারী আশরাফ আলী দিনাজপুর জেলার খানসামা উপজেলার পাঠানপাড়া গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে। অপর সহযোগী মুমিন আকন্দ গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার উত্তর খইবাড়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে।

সুখময় সরকার জানান, গতকাল বুধবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় আশরাফ আলী জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন। যুগ্ম সচিব পরিচয় দিয়ে জেলা প্রশাসকের সঙ্গে দেখা করতে চান। তখন গণশুনানি চলছিল। জেলা প্রশাসকের কার্যালয়ের গোপনীয় শাখার কর্মচারীদের সন্দেহ হয়। তারা তাকে অপেক্ষা করতে বললে তিনি আরও উত্তেজিত হন। একপর্যায়ে গোপনীয় শাখার কর্মচারীদের হুমকি-ধামকি দেন। জোর করে জেলা প্রশাসকের কক্ষে প্রবেশ করেন। এসময় জেলা প্রশাসকের সন্দেহ হলে জেলা প্রশাসক পুলিশ ও তার কার্যালয়ের কর্মরত কর্মকর্তাদের ডাকেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও টাঙ্গাইল সদর থানার সহযোগিতায় এই প্রতারক চক্রের মুখোশ বেরিয়ে আসে। বাইরে অপেক্ষমাণ প্রতারক চক্রের অপর সদস্য মুমিন আকন্দকে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন, আশরাফ বিভিন্ন মানুষের কাছ থেকে চাকরির কথা বলে টাকা হাতিয়ে নেয়।