ইশতিয়াক আজিজ উলফাত

হাইকোর্ট এলাকায় ভাঙচুরের মামলায় বিএনপি নেতা উলফাত গ্রেপ্তার

বিএনপির অঙ্গসংগঠন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজধানীর হাইকোর্ট এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ৫০০ জনকে আসামি করে করা মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়।

বিমানবন্দর থেকে মঙ্গলবার (২৬ নভেম্বর) দিবাগত রাত ২টার পর বিএনপির নেতা উলফাতকে গ্রেপ্তার করা হয়।

শাহবাগ থানা-পুলিশ জানায়, গতকাল হাইকোর্ট মোড়ে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে উলফাতকে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল দুপুরে হাইকোর্টের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করে দলটি। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়। জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের নেতৃত্বে দুপুরের দিকে প্রেসক্লাবে সমাবেশ শেষে হাইকোর্টে সামনে অবস্থান নেয়। মিছিলে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতসহ বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন। একপর্যায়ে পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় সড়কের বেশ কিছু গাড়িও ভাঙচুর করা হয়। পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছুড়লে ছত্রভঙ্গ হয়ে বিএনপির নেতা-কর্মীরা পল্টনের দিকে চলে যান।