বগুড়া আইনজীবী সমিতির সভাপতি ফারুক, সম্পাদক রফিকুল

বগুড়া জেলা আইনজীবী সমিতির ২০২০ সালের বার্ষিক নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেল সভাপতিসহ আটটি পদে এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত প্রার্থী সাধারণ সম্পাদকসহ পাঁচটি পদে জয়ী হয়েছে। নির্বাচনে আওয়ামী সমর্থিত সভাপতি এবং বিএনপি সমর্থিত সাধারণ সম্পাদক প্রার্থী বিজয়ী হয়েছে।

নির্বাচনে রিটার্নিং অফিসার অ্যাডভোকেট বিনয় কুমার ঘোষ রজত শুক্রবার (২৯ নভেম্বর) রাত ১০টায় সভাপতি পদে মো. গোলাম ফারুক এবং সাধারণ সম্পাদক পদে মো. রফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন বলে ঘোষণা করেন।

মহাজোট মনোনিত অপর বিজয়ীরা হলেন-সহ-সভাপতি মাহবুবর রহমান ফারুক ও রহমতুল্লা, যুগ্ম-সম্পাদক পদে একেএম রেজাউল হক, লাইব্রেরি ও সমাজকল্যাণ পদে ইউনুছ আলী, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে রিয়াজুল জান্নাত প্রিন্স, সদস্য পদে আজিজুল হক (ফিরোজ) ও বেবী খাতুন।

আর জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের অপর বিজয়ীরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক পদে শফিকুল ইসলাম শফিক, সদস্য পদে উজ্জ্বল হোসেন, জামাল পাশা রানা (রানা) ও সালমা সুলতানা।

এর আগে বার সমিতির গওহর আলী ভবনে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ হয়। এতে ৭০৯ জন ভোটারের মধ্যে ৬৯২ জন ভোট দেন। আগামী পহেলা জানুয়ারি থেকে এই নতুন কমিটির কার্যকাল শুরু হবে।