আদালতে মিথ্যা ও অসংলগ্ন বক্তব্য, কারাগারে সাক্ষী
কারাগার (প্রতীকী ছবি)

আত্মসমর্পণের পর হত্যা মামলার ২ আসামিকে জেলহাজতে প্রেরণ

রাজশাহী জেলার দুর্গাপুর থানার একটি হত্যা মামলায় আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত আবেদন নামঞ্জুর করে দুইজন আসামীকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

আজ বুধবার (৪ ডিসেম্বর) রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান তালুকদার এ আদেশ দেন।

সকালে আসামী সান্টু (৪২) ও তায়েজ (৪০)  আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত শুনানী শেষে তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন মোঃ আহসান হাবীব (রঞ্জু) এবং আসামীপক্ষে ছিলেন মোঃ আঃ বারী।

এর আগে, দুর্গাপুর থানার কাশিমপুর গ্রামের মোঃ আবুল হাসেম তার পিতাকে হত্যার অভিযোগে চলতি বছরের ৯ অক্টোবর দুর্গাপুর থানায় একটি মামলা দায়ের করেন।

জানা গেছে, একই থানা ও গ্রামের মৃত মসলেম মোল্লার পুত্র মোঃ সান্টু মোল্লার একটি আম গাছের ডাল বাদীর বাড়ীর পেছনে পুকুরের উপর হেলে পড়ে। বিষয়টি নিয়ে চলতি বছরের ৮ অক্টোবর বাদীর পিতা আজগর আলীর সাথে একই গ্রামের মৃত মসলেম মোল্লার তিন পুত্র সান্টু (৪২), তায়েজ (৪০) ও সবুজ (৩৮) আলীর বাক-বিতন্ডার এক পর্যায়ে আসামীরা আজগর আলী (৬০)-কে হাসুয়া, লাঠি দিয়ে এলোপাথারিভাবে মারপিট করার এক পর্যায়ে আজগর আলী অচেতন হয়ে পড়ে। সাক্ষীরা ঘটনাস্থলে এসে আজগর আলীকে মাইক্রোবাস যোগে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। বাদী একই গ্রামের মসলেম মোল্লার উক্ত তিন পুত্রের বিরুদ্ধে দুর্গাপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।মামলাটি বর্তমানে তদন্তাধীন আছে।

এ মামলায় গত ২৮ নভেম্বর আসামীরা হাইকোর্টে জামিনের আবেদন করলে বিচারপতি মোঃ আব্দুল হাফিজ ও বিচারপতি কাজী মোঃ ইরাজুল হক আকন্দের দ্বৈত বেঞ্চ তাদের জামিন না দিয়ে নিম্ন আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। সেই মোতাবেক উক্ত আসামীদের মধ্যে দুইজন আজ আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে আদালত আসামীপক্ষ ও রাষ্ট্রপক্ষের শুনানী অন্তে জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন বিচারক।