গার্ড অব অনার ছাড়া মুক্তিযোদ্ধাকে দাফন, ক্ষমা চাইলেন ইউএনও
সুপ্রিম কোর্ট

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে হাইকোর্টের নোটিশ

ভ্রাম্যমাণ আদালতে দেওয়া আদেশের সার্টিফায়েড কপি দিতে বিলম্ব হওয়ায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তারকে শোকজ নোটিশ জারি করেছেন হাইকোর্ট। আগামী ১৬ জানুয়ারির মধ্যে তাকে মামলার আদেশের কপি না দেয়ার বিষয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলেছেন আদালত।

প্রকল্প উপদেষ্টা লিমিটেডের কারিগরি পরিচালক মো. মনিরুজ্জামানের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (১৭ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

পাশাপাশি প্রকল্প উপদেষ্টা লিমিটেড নামের প্রতিষ্ঠানটিকে করা এক লাখ টাকার জরিমানার আদেশের ওপর স্থিতিবস্থা বজায় রাখার আদেশ দেয়া হয়েছে।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. আছরারুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

এর আগে, গত ১৪ নভেম্বর রাজউকের ভ্রাম্যমাণ আদালত প্রকল্প উপদেষ্টা লিমিটেড নামের একটি কনসাল্টিং, আর্কিটেক্ট ও ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করে। ওই দিনই জরিমানার টাকা আদায় করে নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরপর এই আদেশের কপি চেয়ে গত ৪ ও ৫ ডিসেম্বর আবেদন করে প্রতিষ্ঠানটির সংশ্লিষ্টরা। কিন্তু এখনো আদেশের কপি সরবরাহ করা হয়নি। এ কারণে ওই আদেশের বিরুদ্ধে আপিলও করতে পারছেন না তারা। এ অবস্থায় আদেশের কপি চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। রিটের শুনানি নিয়ে এই আদেশ দেন হাইকোর্ট।