ল’ইয়ার্স ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশি আইনজীবীদের দ্বিতীয় জয়

আইনজীবীদের সপ্তম ল’ইয়ার্স ক্রিকেট বিশ্বকাপে শ্রীলংকাকে হারিয়ে দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ টিম।

আজ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) নিউজিল্যান্ডের হ্যামিলটন শহরে অনুষ্ঠিত বিশ্বকাপে শ্রীলংকা ল’ইয়ার্স ক্রিকেট একাদশের বিরুদ্ধে ৯০ রানে জয় পায় বাংলাদেশ ল’ইয়ার্স ক্রিকেট দল।

প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯৪ রান করে বাংলাদেশ। অপরদিকে সব উইকেট হারিয়ে ১০৪ রান করে শ্রীলংকা।

৩টি উইকেট ও ১১ রান পেয়ে ‘ম্যান অব দ্য ম্যাচ’ হন বাংলাদেশ ল’ইয়ার্স ক্রিকেট দলের সহ-অধিনায়ক সুপ্রিম কোর্টের আইনজীবী একরামুল হক টুটুল।

ম্যাচে সর্বোচ্চ রান ৫৮ পেয়েছেন বাংলাদেশের দলের অধিনায়ক চঞ্চল মুখার্জি।

এর আগে রোববার (৩০ ডিসেম্বর) ল’ইয়ার্স ক্রিকেট বিশ্বকাপে কমনওয়েলথ একাদশের বিরুদ্ধে প্রথম জয় পায় বাংলাদেশ ল’ইয়ার্স ক্রিকেট দল।

আইনজীবীদের এই বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন সুপ্রিম কোর্টের আইনজীবী চঞ্চল মুখার্জি ও একরামুল হক টুটুল। ম‌্যানেজার হিসেবে আছেন আইনজীবী ফরহাদ হোসেন নিয়ন।

নিউজিল্যান্ডের হ্যামিলটন শহর থেকে সহ-অধিনায়ক একরামুল হক টুটুল জানান, ২০১৫ ও ২০১৭ সালেও ল’ইয়ার্স ক্রিকেট বিশ্বকাপে আমরা অংশ নিয়েছিলাম। তখন জয় পাইনি। এবারই বিশ্বকাপে পরপর দুই ম্যাচে আমরা জয় পেয়েছি। এটা অত্যন্ত আনন্দের।

ইন্টারন্যাশনাল ল’ইয়ার্স ক্রিকেট অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া ল’ইয়ার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন যৌথভাবে এ বিশ্বকাপের আয়োজন করেছে। এ বিশ্বকাপে অংশ নিয়েছে আট দল। আগামী ৯ জানুয়ারি বিশ্বকাপের সমাপ্তি হবে।

এর আগে ল’ইয়ার্স ক্রিকেট বিশ্বকাপ ২০০৭ ও ২০১৩ সালে ভারত, ২০০৯ সালে ইংল্যান্ড, ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজ, ২০১৫-১৬ সালে অস্ট্রেলিয়া এবং ২০১৭ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়।