আটক ভুয়া ডাক্তার ইব্রাহীম খলিল (লাল বৃত্তে চিহ্নিত)

রোগী সেজে ‘ভুয়া ডাক্তার’ আটক করলেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক

রোগী সেজে চিকিৎসা নিতে গিয়ে এক ভুয়া ডাক্তারকে আটক করে অর্থদণ্ড এবং প্রতিষ্ঠানটি সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চল এলাকায় শুক্রবার (৩ জানুয়ারি) রাত ৮টার দিকে এই অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক।

ভুয়া ডাক্তারের নাম ইব্রাহীম খলিল (৩৪)। তিনি জামালপুর উপজেলা সদরের তারা শেখের ছেলে। ইব্রাহীম খলিল ঢাকা হোমিও কমপ্লেক্সের নাম ব্যবহার করে দীর্ঘদিন ধরে ওই এলাকার রোগীদের চিকিৎসা দিয়ে আসছিলেন।

শুক্রবার রাত ৮টার দিকে সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক নিজেই রোগী সেজে চিকিৎসা নিতে হাজির হন ওই হোমিও কমপ্লেক্সে। সেখানে গিয়ে তিনি দেখতে পান অন্য ডাক্তারের প্যাডে ইব্রাহীম খলিল রোগীদের ব্যবস্থাপত্র দিচ্ছেন। সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক ডাক্তারের নিকট লাইসেন্স চাইলে তিনি তা দেখাতে ব্যর্থ হন। বিচারক ওই ভুয়া ডাক্তারকে আটকের পর ৩০ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া ওই হোমিও কমপ্লেক্সটি সিলগালা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নিজেই রোগী সেজে ওই হোমিও কমপ্লেক্সে চিকিৎসা নিতে যান। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর (৫২) ধারা অনুযায়ী ওই ভুয়া ডাক্তারকে ৩০ হাজার টাকা জরিমানা এবং হোমিও কমপ্লেক্সটি সিলগালা করে দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন।