ধর্ষণ (প্রতীকী ছবি)
ধর্ষণ (প্রতীকী ছবি)

ধর্ষণের শিকার ঢাবি শিক্ষার্থীকে আইনি সহায়তা দেবে বাংলাদেশ আইন সমিতি

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ আইন সমিতি। সমিতির পক্ষ থেকে ধর্ষণের শিকার হওয়া ছাত্রীর যাবতীয় আইনি সহায়তা দেয়ার ঘোষণাও দেয়া হয়েছে।

গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে সোমবার (৬ জানুয়ারি) সংগঠনটির সভাপতি ব্যারিস্টার সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক কেশব রায় চৌধুরী এ নিন্দা জানিয়েছেন। পাশাপাশি ধর্ষককে খুঁজে বের করে গ্রেফতারের দাবি জানিয়েছেন সমিতির নেতৃবৃন্দ।

উল্লেখ্য, কুর্মিটোলায় বান্ধবীর বাসায় যেতে রোববার (৫ জানুয়ারি) বিকেল সাড়ে পাঁচটার দিকে ওই ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে ওঠেন। বাস থেকে কুর্মিটোলা এলাকায় নামার পর অজ্ঞাত পরিচয় একজন তার মুখ চেপে ধরে। পরে ধর্ষণ করা হয়। রাত ১০টার দিকে চেতনা ফেরার পর তিনি সিএনজিচালিত অটোরিকশা নিয়ে বান্ধবীর বাসায় যান। বান্ধবীকে ঘটনা জানান। এরপর সহপাঠীরা তাকে ক্যাম্পাসে নিয়ে আসেন। পরে তাকে হাসপাতালে নেয়া হয়। তাকে হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। ওই ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি হলের আবাসিক শিক্ষার্থী।

পরে এ ঘটনায় ওই ছাত্রীর বাবা ক্যান্টনমেন্ট থানায় বাদী হয়ে মামলা করেছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহান হক গণমাধ্যমকে বলেন, ‘মামলার এজাহারে মেয়েটিকে একজন ধরে নিয়ে ধর্ষণ করে বলে উল্লেখ করা হয়েছে। আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।’