সাবেক এমপি হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা চলবে
সাবেক সংসদ সদস্য মো. হাফিজ ইব্রাহিম

সাবেক সাংসদ হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে অর্থপাচার মামলা চলবে

বিএনপির সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা অর্থপাচার (মানি লন্ডারিং) মামলা বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে বিচারিক আদালতে মামলাটি চলমান থাকবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে আজ মঙ্গলবার (৭ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতে মামলাটি বিচারাধীন রয়েছে। এ অবস্থায় তিনি মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন। যেটি মঙ্গলবার খারিজ হয়ে যায়। ফলে বিচারিক আদালতে মামলাটি চলমান থাকবে।

খুরশীদ আলম খান আরও জানান, মানিলন্ডারিংয়ের মাধ্যমে হাফিজ ইব্রাহিম ও তার স্ত্রীর মাফরুজার সিঙ্গাপুরস্থ স্টান্ডার্ড চাটার্ড ব্যাংক হিসেবে এক লাখ ৭৫ হাজার ডলার জমা করার অভিযোগে ২০১১ সালের ১৬ আগস্ট গুলশান থানায় মামলা দায়ের করে দুদক।

উল্লেখ্য, হাফিজ ইব্রাহিম ও তার স্ত্রীর মাফরুজা সিঙ্গাপুরে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকে এক লাখ ৭৫ হাজার ডলার জমা করার অভিযোগে তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা করে দুর্নীতি দমন কমিশন। ২০১১ সালের ১৬ আগস্ট গুলশান থানায় মামলাটি করা হয়।
ওই মামলায় ২০১২ সালের ১২ জুন বিচারিক আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেন। ২০১৫ সালের ৩ নভেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত অভিযোগ গঠন করেন। পরবর্তীতে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন হাফিজ ইব্রাহিম।