ধর্ষণের শিকার ঢাবি শিক্ষার্থীর পক্ষে লড়তে প্রস্তুত ২৫ আইনজীবী

রাজধানীর কুর্মিটোলায় ধর্ষণের ঘটনায় করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর পক্ষে আদালতে লড়বে বাংলাদেশ আইন সমিতির ২৫ সদস্যের আইনজীবী প্যানেল। ওই প্যানেলের নেতৃত্ব দেবেন ঢাকা মহানগর পিপি ও জ্যেষ্ঠ অ্যাডভোকেট মো. আবদুল্লাহ আবু।

সমিতির সভাপতি ব্যারিস্টার সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক কেশব রায় চৌধুরীর পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে বুধবার (৮ জানুয়ারি) এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ৫ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় দ্রুততম সময়ে ধর্ষককে গ্রেফতার করায় বাংলাদেশ আইন সমিতির পক্ষ থেকে আমরা গভীর সন্তোষ প্রকাশ করছি এবং ধর্ষককে দ্রুত গ্রেফতারের জন্য র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। একই সঙ্গে ধর্ষিতাকে সকল প্রকার আইনি সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ আইন সমিতির পক্ষ থেকে আমরা ২৫ সদস্যবিশিষ্ট আইনজীবী প্যানেল ঘোষণা করছি। ওই প্যানেলের নেতৃত্ব দেবেন ঢাকা মহানগর পিপি অ্যাডভোকেট মো. আবদুল্লাহ আবু।

প্যানেলের অন্য সদস্যরা হলেন- অ্যাডভোকেট আবদুল্লাহ মাহমুদ হাসান, মো. নিজামুল হক, গোলাম মোস্তফা খান, ইকবাল হোসেন, জাহাঙ্গীর আলম, মো. আনোয়ারুল কবির বাবুল, এ কে এম আলমগীর, চৈতন্য চন্দ্র হালদার, মো. মঞ্জুরুল আলম, মো. সাইফুল মালেক চৌধুরী, মো. তরিকুল ইসলাম, তাপস কুমার দাস, মো. রেজাউল করিম, আবদুল্লাহ আল মনসুর, মো. শাহীনুর ইসলাম, খাজা গোলামুর রহমান, মো. আবু হানিফ, মো. মাসুম মিয়া, মো. শাহ্ আলম মিছিল, মো. সাইফুল ইসলাম শাওন, মো. ওমর ফারুক আসিফ, সবুজ বাড়ৈ সজীব, মো. আতিকুর রহমান ও মো. রহিম মিয়া।

এর আগে অপর এক বিবৃতিতে ধর্ষণকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় আইন সমিতি। একইসঙ্গে অপরাধীকে দ্রুত গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করার আহ্বান জানানো হয়েছিল। ধর্ষিতার পক্ষে যাবতীয় আইনি সহায়তা দেয়ার ঘোষণাও দেয়া হয়েছিল।