ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচন

ফেনী বারে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৭ পদে বিএনপি সমর্থিত প্যানেল জয়ী

ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭ পদে বিএনপি সমর্থিত প্যানেল অর্থাৎ সমমনা আইনজীবী ঐক্য পরিষদ বিজয়ী হয়েছেন। অন্যদিকে সহ-সভাপতি ও অডিটরসহ অন্যান্য ৮ পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ তথা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

এর আগে শনিবার (১৮ জানুয়ারী) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সমিতির নিয়মানুযায়ী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন বর্তমান সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক আহসান উল্যাহ স্বপন।

ভোট গণনা শেষে ঘোষিত ফলাফল অনুযায়ী সভাপতি পদে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী শাহাব উদ্দিন আহাম্মদ ১৪৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার প্রতিপক্ষ সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী নুর হোসেন পেয়েছেন ১২৯ ভোট।

সহ-সভাপতি পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী মোহাম্মদ নুরুল হক ১৪৪ ভোট ও মোঃ গোলাম মহিউদ্দিন-১৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর পক্ষে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী মোঃ নুরুল আমিন (১) ১১১ ভোট ও বোরহান উদ্দিন চৌধুরী ১১৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন

সাধারণ সম্পাদক পদে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী পার্থ পাল চৌধুরী ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিপক্ষ সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী মোঃ আহসান কবীর ১৩৪ ভোট পেয়েছেন।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী আমিনুল হক (ভূট্টু) ১৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিপক্ষ সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী কাজী রবিউল হক (রবি) ১২৬ ভোট পেয়েছেন।

সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী সুমন চন্দ্র ভৌমিক ১৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিপক্ষ সমমনা আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী মোহাম্মদ জাহিদ হোসেন (কমল) ১১৫ ভোট পেয়েছেন।

অডিটর পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী এস. এম. আবুল মনসুর (রানা) ১৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিপক্ষ সমমনা আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী এ. টি. এম এনায়েতুল করিম (মামুন) ১২৬ ভোট পেয়েছেন।

অর্থ সম্পাদক পদে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী মোহাম্মদ জাহেদ হোসেন ১৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিপক্ষ সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী আবদুল ওহাব (দুলাল) ১২০ ভোট পেয়েছেন।

লাইব্রেরি সম্পাদক পদে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী মোঃ ইয়াসির আরাফাত ১৬৫ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিপক্ষ সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী গোলাম রাব্বানী ১১১ ভোট পেয়েছেন।

সদস্য পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী মোহাম্মদ হুমায়ুন কবির (মোরশেদ) ১৬৯ ভোট, মোঃ আলা উদ্দিন ভূঁইয়া ১৪৪ ভোট, মোশাররফ হোসেন (মিলন) ১৩৯ ভোট ও নিমাই লাল সূত্রধর ১৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং সমমনা আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী মোঃ ইকবাল হোসেন ১৪২ ভোট ও মোঃ শহিদুল ইসলাম ১৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

অপর দিকে মোহাম্মদ নুরুল আলম-১২৮, হুমায়ূন কামাল ১২৩, জামাল উদ্দিন ১১৭, আলমগীর হোসেন মজুমদার ৮৫, শাহাদাত আল সাঈদ ১২২ ও মানিক চন্দ্র শর্ম্মা-৯০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

প্রসঙ্গত, সমিতির সর্বমোট ভোটার ছিল ২৮৭ জন। তার মধ্যে ২৮৪ জন ভোটার ভোট প্রদান করেন।

বার্তা প্রেরক: ফেনী থেকে শ্রীকান্ত দেবনাথ