মুজিববর্ষ

মুজিববর্ষ উদযাপনে সুপ্রিম কোর্টে ক্ষণগণনা ঘড়ি স্থাপনের সিদ্ধান্ত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে ক্ষণগণনার জন্য সুপ্রিম কোর্টে ঘড়ি স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির দ্বিতীয় সভায় রোববার (১৯ জানুয়ারি) এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভার অন্যান্য সিদ্ধান্ত অনুযায়ী আগামী মার্চের প্রথম সপ্তাহে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে জন্মশতবার্ষিকী উদযাপন শুরু হবে। কমিটি একটি স্মরণিকাও প্রকাশ করবে। এরপর এপ্রিলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আলোচনা সভা এবং পরবর্তীতে অক্টোবরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে কমিটি বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম নেবে। আগামী ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সুপ্রিম কোর্টে বছরব্যাপী অনুষ্ঠান কর্মসূচি চলবে বলে সভায় সিদ্ধান্ত হয়েছে।

সভায় কমিটির সদস্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান, হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি কৃষ্ণা দেবনাথ, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বিচারপতি জে বি এম হাসান, বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মো. শাহিনুর ইসলাম।