কক্সবাজারে যাঁরা জেলা জজের দায়িত্ব পালন করেছেন
বিচারক (ছবি - প্রতীকী)

সহকারী জজ হিসেবে নিয়োগ পেলেন ৯৭ জন

সহকারী জজ পদে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সুপারিশের প্রেক্ষিতে ৯৭ জনকে নিয়োগ দিয়েছে সরকার। নিয়োগপ্রাপ্ত সহকারী জজদেরকে তাদের নামের পাশে বর্ণিত জেলার জেলা ও দায়রা জজের কাছে আগামী ২৮ জানুয়ারি যোগদান করতে বলা হয়েছে।

রাষ্ট্রপতির নির্দেশক্রমে রোববার (১৯ জানুয়ারি) আইন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের ২০১৯ সালে ১ জুলাই সংশ্লিষ্ট স্মারকের সুপারিশের ভিত্তিতে ৯৭ জন মনোনীত প্রার্থীকে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসে সহকারী জজ পদে শর্তসাপেক্ষে নিয়োগ দেওয়া হয়। বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে প্রত্যেককে বিভিন্ন জেলায় সহকারী জজ (শিক্ষানবিশ) হিসেবে তাদের পদায়ন করা হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, শিক্ষানবিশ সহকারী জজ হিসেবে চাকরিতে যোগদানের তারিখ হতে তিন মাস সিনিয়র সহকারী জজ আদালতে, সাত দিন জেলা লিগ্যাল এইড অফিসে, ১০ দিন যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে, ২১ দিন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এবং ১০ দিন জেলা ও দায়রা জজ আদালত/কার্যালয়ে সংশ্লিষ্ট জেলা ও দায়রা জজের তত্ত্বাবধানে আদালতের কার্যাবলি পরিচালনা, অফিস ব্যবস্থাপনা এবং সরকারি আইনি সহায়তা কার্যক্রম সম্পর্কে প্রশিক্ষণ গ্রহণ করবেন।

নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান না করলে, তিনি যোগদান করতে সম্মত হননি মর্মে তার নিয়োগ পত্র বাতিল বলে গণ্য হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

নিয়োগপ্রাপ্ত সহকারী জজের নামের তালিকা ও পদায়নস্থল জানতে বিজ্ঞপ্তি দেখুন।