ঘুষ-দুর্নীতির অভিযোগ, গোদাগাড়ীর ইউএনওর বিরুদ্ধে আদালতে মামলা করলেন আইনজীবী
জেলা জজ কোর্ট ভবন, রাজশাহী

মুজিববর্ষে দ্বিগুণ মামলা নিষ্পত্তির ঘোষণা দিলেন রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট

মুজিববর্ষে রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান তালুকদার তাঁর ম্যাজিস্ট্রেসিতে গত বছরের তুলনায় এ বছর দ্বিগুণ মামলা নিষ্পত্তির ঘোষণা দিয়েছেন।

রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে বুধবার (৩০ জানুয়ারি) অনুষ্ঠিত মাসিক পুলিশ-ম্যাজিস্ট্রেসির সভায় তিনি এ ঘোষণা দেন। সভা পরিচালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল আমিন ভুঁইয়া।

সভায় আদালতের বিচারক ও আইনজীবীদের আপোষে মামলা নিষ্পত্তির উপর গুরুত্বারোপ করেন মোঃ মেহেদী হাসান তালুকদার। পাশাপাশি গত বছর মামলা দায়েরের চেয়ে নিষ্পত্তি বেশি হওয়ায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পুলিশ বিভাগ, চিকিৎসক, প্রসিকিউটর ও আইনজীবীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। বিচার প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট সকলেই নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করলে এবং সংশ্লিষ্ট সকল অফিসের সহযোগিতা অব্যাহত রাখলে আগামীতে নিষ্পত্তি দ্বিগুণ হারে বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন। এক্ষেত্রে তিনি তার অধীনস্থ সকল ম্যাজিস্ট্রেট, পুলিশ বিভাগ, ডাক্তার ও আইনজীবীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান তালুকদারের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারী, অতিরিক্ত পুলিশ সুপার মুঃ মতিউর রহমান সিদ্দিকি, ম্যাজিস্ট্রেসীর অন্যান্য ম্যাজিস্ট্রেট, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণসহ প্রমুখ।

উল্লেখ্য, গত বছর রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০৭% মামলা নিষ্পত্তি হয়।