ভ্রাম্যমাণ আদালতের জরিমানার টাকা আত্মসাৎ: অডিট করতে বললেন হাইকোর্ট
ভ্রাম্যমাণ আদালত

চকবাজারে নকল ও ভেজাল প্রসাধনী রাখায় ২ জনের জেল-জরিমানা

রাজধানীর চকবাজার এলাকায় নকল ও ভেজাল প্রসাধনীর গোডাউন ও দোকানে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। এসময় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত দুই জনকে দুই বছর কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা করে জরিমানা করে।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) অভিযান শেষ হয়। এসময় প্রায় ৫০ লাখ টাকার নকল প্রসাধনী জব্দ করা হয়।

সাজাপ্রাপ্ত মনোয়ার হোসেন খোকনকে (৪২) দুই বছর কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা এবং মো. মিঠুকে (২৮) দুই বছরের কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে সিপিসি-৩, র‌্যাব-১০ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান বলেন, রাজধানীর চকবাজারের মৌলভীবাজার এলাকার দুইটি গোডাউন ও একটি দোকানে অভিযান চালিয়েছে র‌্যাব-১০ এর একটি দল। অনুমোদনহীন, নকল, ক্ষতিকর ও নিম্নমানের প্রসাধনী তৈরি, মজুদ ও বাজারজাত করায় এসময় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত দুই জনকে দুই বছর কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা করে। এছাড়াও প্রায় ৫০ লাখ টাকার নকল প্রসাধনী জব্দ করা হয়।

তিনি আরও বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় ৫০ লাখ টাকার নকল ও ভেজাল প্রসাধনী জব্দ করে ধ্বংস করা হয়। একই সাথে নকল ও ভেজাল প্রসাধনীর দুইটি গোডাউন ও একটি দোকান সিলগালা করা হয়। দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা বিভিন্ন দেশি-বিদেশী নামীদামী ব্রান্ডের মোড়ক ব্যবহার করে নকল ও ভেজাল প্রসাধনী বাজারজাত করে আসছে। আটক ব্যক্তিদের কারাগারে প্রেরণ করা হয়েছে।