অ্যাডভোকেটশীপ মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করা যাবে অনলাইনে
বাংলাদেশ বার কাউন্সিল

দ্বিতীয় ধাপে প্রবেশপত্র পাচ্ছেন পেন্ডিং লিস্টে অন্তর্ভুক্ত আরও ২০০৯ জন

বার কাউন্সিলের আসন্ন আইনজীবী তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষার জন্য প্রথম ধাপে পেন্ডিং লিস্টে অন্তর্ভুক্ত প্রার্থীদের প্রবেশপত্র প্রদানের স্থান ও সময়সূচী নির্ধারণ করা হয়েছে। দ্বিতীয় ধাপে প্রবেশপত্র পাচ্ছেন পেন্ডিং লিস্টে অন্তর্ভুক্ত আরও ২০০৯ জন। একইসঙ্গে ঢাকা ও ঢাকা মহানগর আইনজীবী সমিতির নিয়মিত প্রার্থীদের যারা এখনো প্রবেশপত্র সংগ্রহ করতে পারে নাই তারাও এ সময় প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

সারাদেশের আইনজীবীদের নিয়ন্ত্রণ ও সনদ প্রদানকারী সর্বোচ্চ সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বার কাউন্সিলের আসন্ন আইনজীবী তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষার জন্য পেন্ডিং লিস্টে অন্তর্ভুক্ত প্রার্থীদের মধ্যে যারা গত ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চাহিত সকল কাগজপত্র নির্ভুল ও পূর্ণাঙ্গরূপে বার কাউন্সিলে দাখিল করেছেন এই ধাপে তাদের প্রবেশপত্র প্রদান করা হবে। সুপ্রিম কোর্টের হাইকোর্ট মাজারগেট সংলগ্ন ঈদগাহ ময়দানে স্থাপিত নির্ধারিত বুথ থেকে প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। সংশ্লিষ্ট প্রার্থীদের সশরীরে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি জমা দিয়ে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। প্রবেশপত্র সংগ্রহের জন্য নির্ধারিত সময়ে সংশ্লিষ্ট প্রার্থীদের সুশৃঙ্খল ও সারিবদ্ধভাবে দাঁড়িয়ে নির্ধারিত বুথের সামনে থাকতে হবে।

বিস্তারিত সময়সূচী ও পেন্ডিং লিস্টে অন্তর্ভুক্ত প্রার্থীদের রোল নাম্বার অনুযায়ী তালিকা দেখতে বিজ্ঞপ্তি ক্লিক করুন

এছাড়া কোন প্রার্থীর নামের বানানে ছোট-খাটো ভুলত্রুটি থাকলে তা এমসিকিউ পরীক্ষার পরে সংশোধন করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।