সুপ্রিম কোর্টের রেস্তোরাঁয় থাই স্যুপে তেলাপোকা, কর্তৃপক্ষকে জরিমানা

সুপ্রিম কোর্টের রেস্তোরাঁয় পচা ও দুর্গন্ধযুক্ত মুরগির পর এবার থাই স্যুপের মধ্যে তেলাপোকা পাওয়া গেছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দ্বিতীয় তলার ফুট কোর্ট রেস্টুরেন্টে খাওয়ার সময় সোমবার (২ মার্চ) দুপুরে এটি চোখে পড়ে। বিষয়টি সমিতির নজরে এলে রেস্তোরাঁ কর্তৃপক্ষের স্বীকারোক্তির ভিত্তিতে সমিতির পক্ষ থেকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, ব্যারিস্টার শারমিন জেরিন ব্যারিস্টার কাউয়ুমকে নিয়ে থাই স্যুপ খাওয়ার জন্য ফুট কোর্ট আলভি স্ন্যাকস রেস্টুরেন্টে যান। খাওয়ার সময় কাউয়ুমের প্লেটে তেলাপোকা পড়ে থাকতে দেখা যায়। পরে আইনজীবীরা অস্বাস্থ্যকর পরিবেশে স্যুপ বানানো এবং তাতে তেলাপোকাসহ পরিবেশন করায় ক্ষোভ প্রকাশ করেন।

এ বিষয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট মো. শরীফ ইউ আহমেদ গণমাধ্যমকে বলেন, দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দ্বিতীয় তলার ফুট কোর্ট আলভি স্ন্যাকস রেস্টুরেন্টে খাওয়ার সময় থাই স্যুপের মধ্যে তেলাপোকা পাওয়ায় সমিতির পক্ষ থেকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

রেস্তোরাঁ কর্তৃপক্ষকে দশ হাজার টাকা জরিমানা করার সময় ব্যারিস্টার কাজী শামসুল হাসান শুভ, অ্যাডভোকেট মো. শরীফ ইউ আহমেদ, চঞ্চল কুমার বিশ্বাস ও ব্যারিস্টার ওসমান চৌধুরী উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৯ সালের ২০ জুন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের তৃতীয় তলায় ‘অলিম্পিয়া প্যালেস’ নামের একটি রেস্তোরাঁয় মুরগির পচা মাংস পাওয়া যায়। ওই সময় মানহীন খাবার পরিবেশন ও মুরগির পচা মাংস রাখার অভিযোগে সুপ্রিম কোর্টের অবস্থিত অলিম্পিয়া প্যালেসসহ দুটি রেস্তোরাঁ কর্তৃপক্ষকে তিন লাখ টাকা জরিমানা করেছিল আইনজীবী সমিতি। এছাড়া অলিম্পিয়া প্যালেস বন্ধ (ক্লোজ) করে দেয়া হয়েছিল। জাগো নিউজ