সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উন্নয়নে সাড়ে ১৭ কোটি টাকার ই-টেন্ডার

দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের (লাইব্রেরী ও এনেক্স) সার্বিক উন্নয়নে সরকারের বরাদ্দকৃত ১৭ কোটি ৪৭ লক্ষ টাকার ই-টেন্ডার নোটিশ প্রকাশ করা হয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ই-টেন্ডার সংক্রান্ত নোটিশ প্রকাশিত হয়েছে বলে আজ বৃহস্পতিবার (৫ মার্চ) ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির জ্যেষ্ঠ সহ-সম্পাদক ব্যারিস্টার কাজি শামসুল হাসান শুভ।

আইনজীবী ও সমিতির কল্যাণে সরকারের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ব্যারিস্টার কাজি শামসুল হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিমসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।

আইনজীবীদের স্বার্থে এত অল্প সময়ে সরকারের সাথে সমন্বয় করে এত বড় অনুদান সংগ্রহ করার জন্য সমিতির সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ.এম আমিন উদ্দিনকে এবং আইনজীবীদের পাশে থেকে বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে অনুদান কার্যক্রম বাস্তবায়নের জন্য সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে আন্তরিক ধন্যবাদ জানান ব্যারিস্টার শুভ।

উল্লেখ্য, আগামী ৫০ বছরের কথা মাথায় রেখে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সার্বিক উন্নয়ন পরিকল্পনা নেওয়া হয়েছে। উন্নয়ন পরিকল্পনার মধ্যে রয়েছে- বিদ্যুতের নতুন সাব ষ্টেশন নির্মান পূর্বক বিদ্যমান ১০০০ কে.বি.এ এর সাথে নতুন ১৬০০ কে.বি.এ সংযোজন করা অর্থাৎ মোট বিদুৎতের কে.বি.এ হবে ২৬০০। এছাড়া আইনজীবীদের জন্য ২০তলা ভবনের জন্য জায়গা এবং নকশা অনুমোদন না হওয়া পর্যন্ত: সুয়ারেজ ব্যবস্থা ঢেলে সাজানো, বিদ্যমান বাথরুমের সংস্কার, মহিলা কমন রুম গুলোর সংস্কার, হল রুম গুলোর সংস্কার, নতুন মেডিকেল রুম নির্মাণ, অডিটোরিয়ামের আধুনিকরণ, ডে কেয়ার সংস্কার এবং লিফট মেরামত।