আসামির পলায়ন (প্রতীকী ছবি)
আসামির পলায়ন (প্রতীকী ছবি)

গাজীপুরের আদালত থেকে অস্ত্র ও মাদক মামলার আসামি পালিয়েছে

মামলার হাজিরা দিতে গিয়ে গাজীপুরের আদালত এলাকা থেকে অস্ত্র মামলাসহ কয়েকটি মামলার এক আসামি পালিয়ে গেছেন। প্রিজনভ্যান থেকে আদালতের হাজতে নেওয়ার সময় সোমবার (৯ মার্চ) সকালে এ ঘটনাটি ঘটে। পলাতক আসামি কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার চরটেকীপাড়া এলাকার আব্দুস সালাম মিয়ার ছেলে শাহিন আলম ওরফে সবুর (৩৫)।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ও পুলিশ সূত্রে জানা গেছে, সকালে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ও গাজীপুর জেলা কারাগার থেকে প্রিজনভ্যান করে ৫০ জন আসামিকে হাজিরা দেওয়ার জন্য আদালতে নেওয়া হচ্ছিল। এ সময় প্রিজনভ্যানটি গাজীপুর আদালতের হাজতের পাশে পৌঁছালে আসামিদের নেওয়ার সময় শাহিন আলম ওরফে সবুর পালিয়ে যায়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার দুইয়ের জেলার মো. বাহারুল ইসলাম জানান, সকালে গাজীপুর আদালতে হাজিরা দেওয়ার জন্য শাহিন আলম ওরফে সবুরসহ বেশকিছু আসামিকে কারাগার থেকে প্রিজনভ্যান করে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়। পরে আদালত এলাকা থেকে শাহিন আলম পালিয়ে যায়। আদালত পুলিশের হেফাজত থেকে তিনি পালিয়ে যায়। শাহিন আলম গত বছরের ২২ অক্টোবর থেকে এ কারাগারে বন্দি ছিল। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদকসহ তিন থেকে চারটি মামলা রয়েছে।

গাজীপুর মেট্রোপলিটনের কোর্ট পরিদর্শক আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, প্রিজনভ্যান থেকে আদালত হাজতে নেওয়ার সময় শাহিন আলম কৌশলে পালিয়ে যায়। এ ব্যাপারে যাদের গাফলতি রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।