ভ্রাম্যমাণ আদালত পরিচালনার ক্ষমতা পেলেন র‍্যাবের আইন কর্মকর্তা
ভ্রাম্যমাণ আদালত

বরিশালে বেশি দামে মাস্ক বিক্রি করায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

দেশে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য প্রকাশের পর বরিশালে মাস্ক ও জীবাণুনাশক নানা উপকরণ বাজার থেকে উধাও হওয়ার উপক্রম। মানুষের উদ্বেগ-উৎকণ্ঠা পুঁজি করে মাস্কের কৃত্রিম সংকট তৈরি এবং তা অধিক মূল্যে বিক্রি করার অভিযোগ উঠেছে।

এজন্য জনস্বার্থে আজ মঙ্গলবার (১০ মার্চ) বরিশাল নগরে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। নগরের চকবাজার এলাকায় অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি করার দায়ে চারটি প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

বরিশাল জেলা প্রশাসন সূত্র জানায়, আজ দুপুর ১২টার দিকে বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের নির্দেশে নগরের বাণিজ্যিক এলাকা চকবাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলাকালে একাধিক ক্রেতা ম্যাজিস্ট্রেটের কাছে সরাসরি অভিযোগ করেন। তাঁরা বলেন, করোনাভাইরাস আতঙ্ককে পুঁজি করে ২০-৩০ টাকার মাস্ক ১০০-১৫০ টাকায় বিক্রয় করছেন ব্যবসায়ীরা। অভিযোগের সত্যতা পেয়ে নগরের ফলপট্টি এলাকার দুটি দোকানকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা, মহসীন মার্কেটের একটি দোকানকে ২০ হাজার টাকা এবং জেলা পরিষদ মার্কেটের একটি দোকানকে ৫ হাজার টাকাসহ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। করোনাভাইরাসকে পুঁজি করে বেশি দামে মাস্কসহ অন্য পণ্য যাতে কেউ বিক্রি করতে না পারে, সে জন্য নিয়মিত বাজারগুলোতে নজরদারির পাশাপাশি অভিযান চালানো হবে।