ঢাকা বারে বঙ্গবন্ধু ভবন-১ এর চেম্বার বরাদ্দ অবৈধ ঘোষণা চেয়ে মামলা
এশিয়ার সর্ববৃহৎ বার হিসেবে পরিচিত ঢাকা আইনজীবী সমিতি

প্রধানমন্ত্রীর কাছে ১০০ কোটি টাকার অনুদান চেয়ে ঢাকা বারের আবেদন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বাংলাদেশেও প্রভাব বিস্তার করায় দীর্ঘদিন ধরে আদালতের কার্যক্রম বন্ধ। এ সময় অধিকাংশ আইনজীবী পরিবার পরিজন নিয়ে কষ্টে জীবন যাপন করছেন। এমন পরিস্থিতিতে ঢাকা আইনজীবী সমিতির সদস্যদের সাময়িক কষ্ট লাঘবে প্রধানমন্ত্রীর কাছে জরুরি ভিত্তিতে একশত দুই কোটি টাকা অনুদানের আবেদন করা হয়েছে।

বুধবার (১৫ এপ্রিল) ঢাকা বারের সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান প্রধানমন্ত্রীর কাছে একশত কোটি ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যানের কাছ দুই কোটি টাকার অনুদানের আবেদন করেন।

ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. হোসেন আলী খান (হাসান) বলেন, বর্তমানে সমিতির সদস্য সংখ্যা ২৫ হাজার। করোনাভাইরাস বিশ্বে মহামারি আকার ধারণ করে জনজীবন বিপর্যস্ত করে তুলেছে। আদালতের কার্যক্রম বন্ধ থাকায় আইনজীবীরা পরিবার পরিজন নিয়ে খুবই সংকটে পড়েছে। ঢাকা আইনজীবী সমিতির সদস্যরা সরকারের আয়ের অন্যতম উৎস কোর্টফিস ক্রয় বিক্রয় ও রেজিস্ট্রেশনখাতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে। তাই এ সংকটকালীন মুহূর্তে আইনজীবীদের সাময়িক কষ্ট লাঘবের জন্য প্রধানমন্ত্রীর কাছে আমরা একশত কোটি টাকার অনুদান চেয়ে আবেদন করেছি। এ অনুদানটা পেলে আইনজীবীদের সাময়িক কষ্ট কিছুটা লাঘব হবে বলে জানান তিনি।