ঢাকা বারে বঙ্গবন্ধু ভবন-১ এর চেম্বার বরাদ্দ অবৈধ ঘোষণা চেয়ে মামলা
এশিয়ার সর্ববৃহৎ বার হিসেবে পরিচিত ঢাকা আইনজীবী সমিতি

সদস্যদের লোন সংক্রান্ত আপডেটে যা জানালেন ঢাকা বারের সহ সা: সম্পাদক

করোনাভাইরাস সংক্রমণ রোধে আদালতপাড়া বন্ধ। এই অবস্থায় বিপাকে পড়া আইনজীবীদের বিনা সুদে দুই বছর মেয়াদি ঋণ দেয়ার ঘোষণা দেয় ঢাকা আইনজীবী সমিতি। এ ঋণ পেতে তালিকাভুক্ত হওয়ার জন্য ঢাকা বারের ওয়েবসাইটে ২০ এপ্রিলের মধ্যে আইনজীবীদের আবেদন করতে বলা হয়। গতকাল আবেদনের সময় শেষ হয়েছে।

তাই এই সংক্রান্ত সব শেষ তথ্য জানিয়েছেন ঢাকা আইনজীবী সমিতির সহ সাধারণ সম্পাদক সিকদার মোহাম্মদ আখতারউজ্জামান হিমেল। তিনি জানান, ‘ঢাকা আইনজীবী সমিতি কর্তৃক লোন প্রদানে অনলাইনে আবেদনের সময়সীমা শেষ হয়েছে গত ২০-০৪-২০২০ রাত ১১ঃ৫৯ মিনিটে। সর্বশেষ সময় পর্যন্ত অনলাইনে ৭৫১১ টি আবেদনপত্র জমা পড়েছে। এক্ষেত্রে বিজ্ঞ আইনজীবীদের ধন্যবাদ জ্ঞাপন করছি কষ্ট করে অনলাইনে আবেদন পত্র জমাদানের জন্য।

তবে প্রাপ্ত তথ্যমতে ৭৫১১ টি আবেদনপত্র জমা পড়লেও একই ব্যক্তি একাধিকবার আবেদন পত্র মেইল প্রেরণ করেছেন বিধায় আবেদনপত্র সংখ্যাটি কমে যাবে। সম্মানীত আইনজীবীগনের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে অনলাইনে আবেদন পত্র গুলো ডাউনলোড করে প্রিন্ট বের করতে কিছুটা সময় লাগছে। আমাদের আইটি সেকশনে কর্মচারীদের নির্দেশনা দেয়া হয়েছে যত দ্রুত সম্ভব প্রিন্ট করে মেম্বারশিপ নাম্বার অনুযায়ী ২৫ টি বান্ডিল রেডি করার জন্য।

ইতিমধ্যে প্রায় ৪০০০ আবেদনের কপি প্রিন্ট করা হয়েছে। এক্ষেত্রে কার্যনির্বাহী কমিটি ২০২০-২০২১ প্রত্যেকে প্রত্যেকের জায়গা থেকে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, যাতে সহজেই আমরা যাচাই-বাছাইয়ের কাজ দ্রুত সময়ের মধ্যে করতে পারি।

আগামী ২৩-০৪-২০২০ ইং সকাল ১০ টায় বর্তমান কার্যনির্বাহী কমিটির ঢাকা আইনজীবী সমিতিতে মিটিং আহবান করা হয়েছে। এক্ষেত্রে কার্যনির্বাহী কমিটি নিজেদের মধ্যে আলোচনা করে, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক মহোদয়গনের সাথে আলোচনা করে সমন্বয় কমিটি গঠন করে দ্রুত সময়ের মধ্যে লোন প্রদানের কার্যক্রম শুরু করতে পারবো ইনশাআল্লাহ।’