করোনায় বিচারক ফেরদৌস আহমেদের মৃত্যুতে প্রধান বিচারপতির শোক

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বিষয়টি নিশ্চিত করে সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে বলেন, প্রধান বিচারপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন।

উল্লেখ্য, আজ বুধবার (২৪ জুন) রাত ৮ টার সময় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) জেলা জজ ফেরদৌস আহমেদ মৃত্যুবরণ করেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিনি সিএমএইচে চিকিৎসা নিচ্ছিলেন।

দেশে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে মারা যাওয়া প্রথম বিচারক তিনি। তাঁর মৃত্যুতে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এবং বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশের পক্ষ থেকেও গভীর শোক প্রকাশ করা হয়েছে।

সাইফুর রহমান জানান, ভার্চ্যুয়াল পদ্ধতিতে আদালতের বিচারকার্য পরিচালনা এবং দায়িত্ব পালনের সময় করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছিলেন। করোনা ভাইরাসে সৃষ্ট মহামারির সময়েও তিনি জনগণের সাংবিধানিক অধিকার এবং ন্যায়বিচার প্রতিষ্ঠায় নিরন্তর কাজ করে গিয়েছেন। মহামারির বিরুদ্ধে লড়াইয়ে ফেরদৌস আহমেদ ছিলেন একজন অকুতোভয় সৈনিক।

বিচারক ফেরদৌস আহমেদ ১৯৮৪ সালে বাংলাদেশ বিচার বিভাগে মুন্সেফ (সহকারী জজ) হিসেবে যোগদান করেন এবং দীর্ঘ ৩৬ বছর নিষ্ঠার সাথে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।