স্বাভাবিক আদালত চালুর দাবিতে পিরোজপুরে আইনজীবীদের মানববন্ধন

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৭ জুলাই, ২০২০ ১০:১২ অপরাহ্ণ
পিরোজপুরে আইনজীবীদের মানববন্ধন

ভার্চ্যুয়াল পদ্ধতি বাতিল করে স্বাস্থ্য বিধি মেনে এবং শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাভাবিকভাবে আদালত চালুর দাবিতে মানববন্ধন করেছে পিরোজপুর আইনজীবী সমিতি।

আজ মঙ্গলবার (৭ জুলাই) জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে আয়োজিত এ মানববন্ধনে পিরোজপুরে কর্মরত আইনজীবী এবং আইনজীবী সহকারীরা অংশ নেন।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য দেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শহিদুল হক খান পান্না, অ্যাডভোকেট শাহ আলম, অ্যাডভোকেট দিলীপ কুমার মাঝি, অ্যাডভোকেট একে আজাদ, অ্যাডভোকেট মোস্তাফা কামাল প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, দেশের সব সরকারি ও বেসরকারি অফিসের কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে। কিন্তু দীর্ঘদিন ধরে আদালতের স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকায় এ পেশার সঙ্গে জড়িত আইনজীবী এবং আইনজীবী সহকারীরা বেকার হয়ে পড়েছেন। এমনকি দুর্যোগময় এ সময়ে তারা সরকারের কোনো প্রকার সহযোগিতাও পাননি। এছাড়া আদালত বন্ধ থাকায় সাধারণ মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন।

বক্তারা আরও বলেন, অধিকাংশ আইনজীবী ভার্চ্যুয়াল আদালত সম্পর্কে সচেতন নন। এমনকি এতে সামান্য সংখ্যক আইনজীবী অংশ নেওয়ার সুযোগ পান। তাই ভার্চ্যুয়াল আদালতের সব কার্যক্রম বন্ধ করে অতিদ্রুত সময়ের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু রাখার জন্য প্রধান বিচারপতি এবং আইনমন্ত্রীর প্রতি দাবি জানাই।