আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়

শোক দিবসে দেশব্যাপী আইন মন্ত্রণালয়ের কর্মসূচি

জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দেশব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

সম্প্রতি আইন মন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চ্যুয়াল সভায় এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। সভা পরিচালনা করেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার।

কর্মসূচির মধ্যে রয়েছে, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে ১৫ আগস্ট দুপুরে তেজগাঁও শিশু পরিবারে এতিম শিশুদের মাঝে উন্নত খাবার পরিবেশন এবং ১৬ আগস্ট বিকেলে ভার্চ্যুয়াল প্লাটফর্ম ব্যবহার করে আলোচনা সভা, মিলাদ ও দোয়া আয়োজন।

এছাড়া সারাদেশের প্রতিটি জেলা জজশিপ এবং সাব-রেজিস্ট্রি অফিসে দিবসটি পালনের জন্য বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়েছে। এসব নির্দেশনার মধ্যে রয়েছে, ভার্চ্যুয়াল প্লাটফর্ম ব্যবহার করে শোকসভা আয়োজন করা, স্থানীয় একটি করে এতিমখানায় অসহায় ও দুস্থ শিশুদের মধ্যে খাবার পরিবেশন করা এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট নৃশংস হত্যাকাণ্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ তাদের পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়ার আয়োজন।

আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম জানান, এসব কর্মসূচি পালনের জন্য এরই মধ্যে আইন ও বিচার বিভাগ থেকে সব জেলায় নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।