পুলিশ (প্রতীকী ছবি)
পুলিশ (প্রতীকী ছবি)

ঈশ্বরদী থানার ওসিকে আদালতে তলব

পাবনার ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তলব করেছেন ঈশ্বরদী পারিবারিক আদালতের বিচারক সিনিয়র সহকারী জজ এস, এম, শরিয়ত উল্লাহ।

আইনজীবী এবং বিচারপ্রার্থীদের নিকট খোঁজ নিয়ে জানা যায়, ঈশ্বরদী পারিবারিক আদালত হতে থানায় প্রেরিত লেভি ওয়ারেন্ট যথা সময়ে তামিল অন্তে ফেরত আসে না। এতে পারিবারিক মামলায় ডিক্রী পেয়েও বাদীকে তার ডিক্রিকৃত টাকা পেতে হয়রানির শিকার হতে হয়।

আদালতসূত্রে জানা যায়, পারিবারিক ২০/১৮নং মোকদ্দমায় গত ১১/০২/২০২০ খ্রি তারিখে দায়িক-বিবাদীর বিরুদ্ধে লেভি ওয়ারেন্ট ইস্যু করা হয়। কিন্তু পর পর তিনটি তারিখ ধার্য করা হলেও থানা হতে ওয়ারেন্ট ফেরত আসেনি।

আদালতসূত্রে আরো জানা যায় যে, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে কিছুদিন আগে সেরেস্তাদারের মাধ্যমে মোবাইল ফোনে যথাসম্ভব দ্রুত সময়ের মধ্যে সকল মামলার ওয়ারেন্ট ফেরত পাঠানোর জন্য বলা হয়। এমনকি বিভিন্ন পারিবারিক মামলায় নির্দষ্ট সময়ের মধ্যে ফেরত না আসা ওয়ারেন্টের একটি তালিকাও ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ইতিপূর্বে প্রদান করা হয়। এরপরও বিভিন্ন মামলায় সময়মতো ওয়ারেন্ট ফেরত আসছে না। এতে পারিবারিক মামলার বাদী তথা অসহায় বিচারপ্রার্থী নারী ও শিশুরা হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ আছে।

এমতাবস্থায়, আদালতের আদেশ অমান্য করা এবং দায়িত্ব পালনে ব্যর্থতার কারণে কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে না সে মর্মে ৭ দিনের মধ্যে ব্যক্তিগতভাবে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য ইশ্বরদী থানার অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করেন। একই সাথে ঐদিন আদালত হতে ইস্যুকৃত লেভি ওয়ারেন্ট তামিল অন্তে ফেরতের জন্য নির্দেশনা প্রদান করেন।