আইনজীবী মো. নজরুল ইসলাম

হবিগঞ্জে করোনায় জ্যেষ্ঠ আইনজীবীর মৃত্যু

হবিগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে জ্যেষ্ঠ আইনজীবী মো. নজরুল ইসলাম (৫৭) মৃত্যুবরণ করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় রোববার (৬ সেপ্টেম্বর) তিনি মারা যান।

মৃতের পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় এক সপ্তাহ আগে অ্যাডভোকেট মো. নজরুল ইসলামের করোনা পজিটিভ শনাক্ত হয়। এরপর তাকে ঢাকার মুগদা হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশংকাজনক হওয়ায় পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তিনি মারা যান।

এদিকে সিনিয়র আইনজীবী মো. নজরুল ইসলামের মৃত্যুতে হবিগঞ্জে শোকের ছায়া নেমে আসে। জেলা আইনজীবী সমিতির অত্যন্ত জনপ্রিয় ব্যক্তিত্ব ছিলেন তিনি। হবিগঞ্জ আইনজীবী সমিতিতে বিভিন্ন সময় নানা দায়িত্ব পালন করেছেন তিনি।

হবিগঞ্জ আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রুহুল হাসান শরীফ জানান, মো. নজরুল ইসলামের মৃত্যুতে রোববার কোর্টের স্বাভাবিক কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। সন্ধ্যা ৭টায় জজ কোর্ট প্রাঙ্গনে মৃতের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। পরে ওই আইনজীবীর নিজ বাড়ি নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জে করোনা বিধি অনুযায়ী মৃতের মরদেহ দাফন করা হয় বলেও জানান তিনি।