৬০ লাখ টাকা প্রণোদনা পেল সিলেট বারের আইনজীবীরা
সিলেট জেলা আইনজীবী সমিতি

সিলেটে আইনজীবীদের আদালত বর্জনের ঘোষণা

জামিন আবেদন শুনানিকে কেন্দ্র করে সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা।

আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সিলেট মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালতে জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে এ পরিস্থিতির উদ্ভব হয়।

জানা যায়, সহকর্মী আইনজীবী আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তা শুনানিতে না নেওয়ায় তাৎক্ষণিক সভা করে সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত নেয় সিলেট জেলা আইনজীবী সমিতি।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এটিএম ফয়েজ গণমাধ্যমকে বলেন, উদ্ভুত পরিস্থিতিতে তাৎক্ষণিক সভা করে আমরা আগামী রোববার পর্যন্ত মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। পরবর্তী পদক্ষেপের জন্য আগামী সোমবার সমিতির সাধারণ সভা আহ্বান করা হয়েছে।

আইনজীবীরা জানান, অর্থঋণ মামলায় এদিন দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আব্দুর রহিমনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আইনজীবী সালেহ আহমদ। আদালত ধার্য তারিখে শুনানি হবে জানিয়ে দেন। উপস্থিত সিনিয়র আইনজীবীরা অনুরোধ জানালেও বিচারক তার সিদ্ধান্তে অটল থাকেন। প্রতিবাদে আইনজীবীরা তাৎক্ষণিক সভা আহ্বান করে আদালত বর্জনের সিদ্ধান্ত নেন।

সভায় সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ লালা, অ্যাডভোকেট সমিউল আলম, আব্দুল গফুর, সারোয়ার আহমদ চৌধুরী আবদাল, অ্যাডভোকেট মাহফুজুর রহমানসহ শতাধিক আইনজীবীরা উপস্থিত ছিলেন।