বাংলাদেশ সুপ্রিম কোর্ট
বাংলাদেশ সুপ্রিম কোর্ট

রাতে বসেছে হাইকোর্ট, সেই ৪ শিশুকে জামিন, রাতেই বাড়ি পৌঁছে দেয়ার নির্দেশ  

সময় টিভির প্রচারিত সংবাদের ভিত্তিতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামিম এর ডিভিশন বেঞ্চ আজ ৮ অক্টোবর রাত ৯ টায় বরিশালের শিশু আদালতের বিচারককে ৪ শিশুর জামিন নিষ্পত্তির আদেশ প্রদান করেন এবং আজ রাতেই যশোর পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্র হতে এই ৪ শিশুকে শীতাতপ নিয়ন্ত্রিত মাইক্রোবাসে করে তাদের অভিভাবকের নিকট পৌঁছে দেয়ার ব্যবস্থা গ্রহণ করতে আদেশ প্রদান করেন।

আদেশের বিষয়টি বাংলাদেশ সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কমকে নিশ্চিত করেছেন।

এছাড়াও বরিশালের সংশ্লিষ্ট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে আগামী রোববার ১১ অক্টোবর সকাল সাড়ে ১১ টায় বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামিম এর ডিভিশন বেঞ্চ এ স্বশরীরে উপস্থিত হওয়ার আদেশ প্রদান করেছেন।

একই সঙ্গে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও এই ৪ জন শিশুকে তাদের অভিভাবক সহ একই তারিখে স্বশরীরে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে এবং ভিকটিম শিশুর ধর্ষণ সংক্রান্ত মেডিকেল রিপোর্ট বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের এই বেঞ্চে এ প্রতিবেদন প্রেরন করার আদেশ প্রদান করেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান জানান, ইতোমধ্যে বরিশালের শিশু আদালতের বিচারক এই ৪ জন শিশুর জামিন মঞ্জুর করেছেন। কাল সকাল ১০টার মধ্যে বরিশালের বাকেরগঞ্জ ওসিকে এ বিষয়ে টেলিফোনে সুপ্রিম কোর্ট প্রশাসনকে অগ্রগতি প্রতিবেদন জানাতে বলেছেন।

উল্লেখ, গত রবিবার ৬ বছরের প্রতিবেশি মেয়ে শিশুর সঙ্গে পাশের বাগানে খেলছিল এই ৪ ছেলে শিশু। পরে এই ৪ শিশুর বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় ধর্ষণ মামলা করেন মেয়ে শিশুর বাবা, তারই প্রেক্ষিতে অভিযুক্তদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করে পুলিশ। আদালত জামিন না মঞ্জুর করে শিশু উন্নয়ন কেন্দ্রে প্রেরণ করেন শিশুদের। মামলার এজাহারে শিশুদের বয়স ১০/১১ বছর উল্লেখ করা হয়। তবে পূর্ব শক্রুতার জেরে এই ৪ শিশুদের নামে মামলা করেছে এবং শিশুদের বয়স ৬/৭ বছর বলে স্বজনদের দাবি।

ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কম ডেস্ক রিপোর্ট