ঢাকায় সাইকেলের জন্য পৃথক লেন করার আহ্বান বিচারপতি আশরাফুল কামালের

ঢাকা শহরে পৃথক সাইকেল লেন করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারক বিচারপতি মোঃ আশরাফুল কামাল।

আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতিতে নতুন বাই সাইকেল স্ট্যান্ডের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

বিচারপতি আশরাফুল কামাল বলেন, বিশ্বের বিভিন্ন দেশে সাইকেলের জন্য আলাদা লেন রয়েছে। সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি আমাদের দেশেও যেন সাইকেলের জন্য পৃথক লেন করা হয়।

সাইকেল পরিবেশ বান্ধব যান উল্লেখ করে হাইকোর্টের এই বিচারপতি বলেন, সাইকেল চালালে ওজন কমবে, শারীরিকভাবে সুস্থ থাকা যাবে, ডায়াবেটিস হবার সম্ভাবনা কমে যায়। এছাড়া যানজট কমাতে সাইকেল ব্যাপক ভূমিকা রাখতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন।

সভাপতির বক্তব্যে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বিচারপতি আশরাফুল কামালের পৃথক লেন বিষয়ক বক্তব্যের উত্তরে বলেন, আমার সঙ্গে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে মিটিং চলছে, আমি এখন ওই মিটিং থেকে উঠে আসলাম। মিটিং এখনো শেষ হয়নি, এই অনুষ্ঠান শেষে মিটিংয়ে গিয়েই সাইকেলের জন্য পৃথক লেন করার প্রস্তাবটি সচিবের কাছে উত্থাপন করব।