বার কাউন্সিল লোগো
বার কাউন্সিল লোগো

দ্বিতীয়বার লিখিত পরীক্ষা দিতে ‘রি-অ্যাপেয়ার’ ফরম ফিলাপের সময়সূচী

২০১৭ সালের ২১ জুলাই অনুষ্ঠিত আইনজীবী তালিকাভুক্তির প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষায় উত্তীর্ণদের দ্বিতীয়বার লিখিত পরীক্ষায় বসতে ফরম ফিলাপ করতে হবে।

পুনরায় লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য আগামী ৩ ডিসেম্বরের মধ্যে ফরম ফিলাপ করে বার কাউন্সিলের অফিসে জমা দিতে হবে। তবে গত ৮ সেপ্টেম্বরের মধ্যে যারা রি-অ্যাপেয়ার ফরম ফিলাপ করেছেন তাদের নতুন করে ফরম ফিলাপের প্রয়োজন নেই।

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সংস্থার ওয়েবসাইটে প্রকাশিত বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ রফিকুল ইসিলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১৭ সালের ২১ জুলাই অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষাইয় উত্তীর্ণ কিন্তু তৎপরবর্তী লিখিত পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন তারা আসন্ন ১৯ ডিসেম্বর অনুষ্ঠিতব্য আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

তবে দ্বিতীয়বার লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য বার কাউন্সিলের (Re-appear) ফরম পূরণ করতে হবে। বার কাউন্সিলের নির্ধারিত সময়ে অর্থাৎ গত ৮ সেপ্টেম্বরের মধ্যে যারা রি-অ্যাপেয়ার ফরম ফিলাপ করতে ব্যর্থ হয়েছেন তাদেকরকে পুনরায় পরীক্ষায় অংশগ্রহণের জন্য পরীক্ষা ফি বাবদ ব্যাংক ড্রাফ্‌ট অথবা নীল রশিদে ১৫০০/- টাকা এবং ফরম ফি বাবদ ব্যাংক ড্রাফ্‌ট অথবা হলুদ রশিদে ৫০০/- টাকার স্লীপ/ড্রাফ্‌ট সংযোজন করে বার কাউন্সিল অফিসে আগামী ৩ ডিসেম্বরের মধ্যে জমা দিতে হবে।

এছাড়া দ্বিতীয়বার লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে বার কাউন্সিলের (Re-appear) ফরমের সাথে ২০১৭ সালের ২১ জুলাই অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। এক্ষেত্রে ফরমের নির্ধারিত জায়গায় প্রবেশপত্রে উল্লেখিত রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর উল্লেখ করতে হবে। এসব কাগজপত্রের পাশাপাশি সম্প্রতি তোলা ৩ কপি রঙ্গিন ছবি ও ব্যাংক স্লীপ/ড্রাফ্‌টের কপিও জমা দিতে হবে।

সকল কাজজপত্র সঠিক থাকা সাপেক্ষে পরিক্ষার্থীদের প্রবেশপত্র প্রস্তুত করা হবে। প্রবেশপত্র বিতরণের সময়সূচী পরবর্তীতে বার কাউন্সিলের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।