নাটোরে নদী থেকে বালু উত্তোলন, সেই চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
আদালত

সম্পত্তির লোভে অন্য ব্যক্তিকে পিতামহ দাবি করে মামলা, বাদির জরিমানা

অন্য এক ব্যক্তিকে পিতামহ দাবি করে তার সম্পত্তিতে ভাগ বসানোর চেষ্টা করেছিলেন বাদী। এজন্য দেওয়ানি আদালতে মামলাও করেন তিনি। অবশেষে বাদীর সাক্ষীই তার সব জারিজুরি ফাঁস করে দেন। পরে মামলাটি ‘মিথ্যা’ প্রতিপন্ন হওয়ায় বাদীকে দশ হাজার টাকা জরিমানা করে তার মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

আজ সোমবার (৩০ নভেম্বর) রাজশাহীর তানোর সহকারী জজ আদালতের বিচারক মোঃ আলমগীর হোসেন এই রায় দিয়েছেন।

রাজশাহী আদালতসূত্রে জানা যায়, ২০১২ সালে মমিন মণ্ডল নামক এক ব্যক্তিকে আপন পিতামহ দাবি করে তার সম্পত্তিতে অংশ চেয়ে তানোর সহকারী জজ আদালতে বাদী হয়ে মামলা করেন মোঃ আইয়ুব আলী।

বাদী তার মামলায় উল্লেখ করেন, মমিন মণ্ডলের সন্তান করিম বক্স ও এলাহী বক্স। করিম বক্স বাদীর বাবা আর এলাহী বক্স বাদীর চাচা।

কিন্তু চাচা এলাহী বক্স বাদীর পক্ষে ওই মামলায় সাক্ষ্য দিতে এসে আদালতকে জানান, বাদী আইয়ুব আলীর পিতামহের নাম আলিম মণ্ডল (মমিন মণ্ডল নয়)। বাদীর চাচার সাক্ষ্যের সঙ্গে বাদীর দাবির আরও অনেক গরমিল পাওয়া যায়।

এছাড়াও পুরাতন খতিয়ান ও সাক্ষ্যপ্রমাণ থেকে বেরিয়ে আসে, যে মমিন মণ্ডলের সম্পত্তি গ্রহণের জন্য বাদী মামলা করেছেন, তার সন্তানের নাম মূলত হায়াত বক্স ও খতেজান।

এভাবে ভিন্ন ব্যক্তিকে নিজ পিতামহ দাবি করে মিথ্যা মামলা দায়ের করায় আদালত বাদীর মামলা খারিজ করে দেন এবং বাদীর ওপর দশ হাজার টাকা খরচারোপ করেন। খরচার এই অর্থ বিবাদী প্রাপ্ত হবেন বলে আদালত আদেশ দেন।