বাউল শিল্পী রিতা দেওয়ান

বাউল শিল্পী রিতা দেওয়ানসহ তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

পালা গানে আল্লাহকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বাউল শিল্পী রিতা দেওয়ানসহ তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ বুধবার (২ ডিসেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক আস্‌সামছ জগলুল হোসেন প্রতিবেদন গ্রহণ করে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

রিতা দেওয়ান ছাড়া মামলার অপর আসামিরা হলেন- শাজাহান ও ইকবাল।

বাদী অ্যাডভোকেট ইমরুল হাসান এ তথ্য নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, আজ প্রতিবেদন গ্রহণ করে তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এর আগে, গত ২৯ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পুলিশ পরিদর্শক মিজানুর রহমান রিতা দেওয়ানসহ তিন জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্‌সামছ জগলুল হোসেনের আদালতে ঢাকা আইনজীবী সমিতির সদস্য ইমরুল হাসান ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

এরপর বিচারক পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ৩১ জানুয়ারি ফেসবুক, ইউটিউবে দেখতে পান রিতা দেওয়ান একটি পালা গানের আসরে প্রতিপক্ষকে আক্রমণ করতে গিয়ে মহান আল্লাহ তাআলাকে নিয়ে চরম ধৃষ্টতা, অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছে।

আল্লাহ তাআলাকে শয়তান, মুনাফিক, দুইমুখী বলেও গালি দেন রিতা দেওয়ান। যা ধর্মীয় অনুভূতিতে আঘাত। তিনি ধর্মীয় বিশ্বাস নষ্ট করার অভিপ্রায়ে স্বেচ্ছায়, স্বজ্ঞানে, বিদ্বেষাত্মকভাবে উচ্চস্বরে শব্দাবলীর সাহায্যে বাদীসহ মানুষের অনুভূতিতে কঠোরভাবে আঘাত করেছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।