বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন
বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন

ত্রয়োদশ সহকারী জজ নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ১০০ জনের তালিকা প্রকাশ

ত্রয়োদশ সহকারী জজ নিয়োগের প্রিলি, লিখিত ও মৌখিক পরীক্ষায় ১০০ জন উত্তীর্ণ ও মনোনীত হয়েছেন। উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর মেধাক্রম অনুসারে প্রকাশ করা হয়েছে।

আজ শনিবার (১২ ডিসেম্বর) বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে সংস্থার পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

মেধাক্রম অনুসারে উত্তীর্ণ প্রার্থীদের তালিকা দেখতে বিজ্ঞপ্তিতে ক্লিক করুন

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো প্রার্থী অসত্য তথ্য প্রদান বা তথ্য গোপন করলে তার যোগ্যতার ঘাটতি থাকলে বা আবেদনপত্রে অন্য কোনো গড়মিল থাকলে উক্ত প্রার্থীর মনোনয়ন বাতিল বলে গণ্য হবে।

এছাড়া স্বাস্থ্য পরীক্ষার জন্য প্রার্থীদের উপস্থিতির স্থান ও তারিখ নির্ধারণপূর্বক যথাসময়ে দৈনিক পত্রিকা, কমিশনের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানান হবে। স্বাস্থ্য পরীক্ষায় অথবা প্রাক-পরিচয় যাচাই প্রতিবেদনে কোনো প্রার্থী অযোগ্য ঘোষিত/বিবেচিত হলে ওই প্রার্থীর মনোনয়ন বাতিলে বলে গণ্য হবে।

সাময়িক মনোনয়নকে নিয়োগপ্রাপ্তির অধিকার হিসেবে দাবী করা যাবে না উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রকাশিত ফলাফলে কোনো ভুল-ত্রুটি পরিলক্ষিত হলে কমিশন তা সংশোধনের ক্ষমতা সংরক্ষণ করে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৯ অক্টোবর ত্রয়োদশ সহকারী জজ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়। একই বছরের ৮ নভেম্বর অনুষ্ঠিত হয় প্রিলিমিনারি পরীক্ষা।

প্রিলিমিনারিতে উত্তীর্ণ প্রার্থিরা এরপর লিখিত পরীক্ষায় অংশ নেন। চলতি বছরের ১১ মার্চ লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ফলাফল ঘোষণা করা হয়। লিখিত পরীক্ষায় ৪২০ জন উত্তীর্ণ হন।

উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য ১৯ মার্চ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত দিন ধার্য ছিল। কিন্তু করোনা ভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে গত ১৬ মার্চ মৌখিক পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত গৃহীত হয়।

এরপর স্থগিত হওয়া মৌখিক পরীক্ষার পরিবর্তীত সময়সূচী নির্ধারণ করে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন। গত ৯ অক্টোবর এ সংক্রান্ত প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৩ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা কমিশনের সচিবালয়ে অনুষ্ঠিত হয়।

তবে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ায় ত্রয়োদশ সহকারী জজ নিয়োগের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারা প্রার্থীদের জন্য নতুন সময়সূচী নির্ধারণ করে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন।

সে অনুযায়ী ২১ নভেম্বর কমিশন সচিবালয়ে করোনার কারণে মৌখিক পরীক্ষা দিতে না পারা প্রার্থীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। সর্বশেষ আজ উত্তীর্ণ ১০০ জনের তালিকা প্রকাশ করল দেশে বিচারক নিয়োগের একমাত্র সংস্থাটি।