আইনজীবী অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষার আসন বিন্যাস

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৭ ডিসেম্বর, ২০২০ ৫:১১ অপরাহ্ণ

আসন্ন ১৯ ডিসেম্বর আইনজীবী অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষার আসন বিন্যাস আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) প্রকাশ করেছে বাংলাদেশ বার কাউন্সিল। রাজধানীর পৃথক ৯টি কেন্দ্রে অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষার প্রার্থীদের রোল নাম্বার অনুযায়ী কেন্দ্রভিত্তিক আসন বিন্যাস সম্পর্কে বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন

এদিকে, বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রথম শ্রেণির ক্ষমতাসম্পন্ন ত্রিশ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে মনোনীত করেছে সরকার।

লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য কেন্দ্রের বাহিরে ও ভিতরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেরিয়াল দায়িত্বপালনের জন্য প্রথম শ্রেণির ক্ষমতাসম্পন্ন ত্রিশ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে মনোনীত করা হয়।

এর আগে, করোনা সংক্রমণকালে দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও আইনজীবী অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ বার কাউন্সিল।

গত ২৫ নভেম্বর এনরোলমেন্ট কমিটির মিটিংয়ে আসন্ন ১৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সে অনুযায়ী পরে বার কাউন্সিলের ওয়েবসাইটে লিখিত পরীক্ষার নোটিশ প্রকাশ করা হয়।