কারাদণ্ডের বদলে ৬ মাস বিনা বেতনে গান শেখানোর 'সাজা'
আদালত (প্রতীকী ছবি)

স্ত্রী-সন্তানের ভরণপোষণ না দেয়ায় এক ব্যক্তির ৩ মাসের কারাদণ্ড

স্ত্রীর দেনমোহর  ও ভরণপোষণ এবং সন্তানের  ভরণপোষণ না দেয়ায় মো. কামাল হোসেন নামের এক ব্যক্তিকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন শরীয়তপুরের একটি পারিবারিক আদালত।

আজ সোমবার (২৮ ডিসেম্বর) সংশ্লিষ্ট আদালতের সেরেস্তাদার মো. আব্দুল জলিল মৃধা ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত ১৫ ডিসেম্বর শরীয়তপুরের ভেদরগঞ্জ পারিবারিক আদালতের বিচারক ইফতি হাসান ইমরান এ আদেশ দেন। একইসঙ্গে আদালত আসামির বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন।

আদালতসূত্রে জানা যায়, এই আদালত পারিবারিক ১০/২০১৭ নং মোকদ্দমায় গত ২০১৮ সালের ৮ জুলাই তারিখের রায়ে বিবাদী ভেদরগঞ্জের ছয়গাও নিবাসী মো. কামাল হোসেনকে স্ত্রী গোলাপীর বকেয়া দেনমোহর ও ভরণপোষণ এবং কন্যা সন্তান বৃষ্টির বকেয়া ভরণপোষণ বাবদ ১৭০০০০/- টাকা এবং প্রতি মাসে উভয়ের ভরণপোষণ বাবদ (৩০০০+২০০০) = ৫০০০/- টাকা প্রদানের নির্দেশ দেন।

কিন্তু আসামি মো. কামাল হোসেন আদালতের নির্ধারিত সময়ের মধ্যে উক্ত টাকা পরিশোধ না করায় স্ত্রী গোলাপী দায়িকের বিরুদ্ধে পারিবারিক জারী ০১/২০২০ নং মোকদ্দমা দায়ের করেন।

ভেদরগঞ্জ পারিবারিক আদালতের সেরেস্তাদার মো. আব্দুল জলিল মৃধা জানান, বিজ্ঞ বিচারক ইফতি হাসান ইমরান প্রথমে দায়িকের সম্পত্তি ক্রোকের জন্য ক্রোকী পরোয়ানা (Levy Warrant) ইস্যু করে ভেদরগঞ্জ থানার ওসিকে দায়িকের সম্পত্তি ক্রোক করার নির্দেশ দিয়েছিলেন।

কিন্তু থানা দায়িকের কোনো স্থাবর সম্পত্তি পায়নি মর্মে প্রতিবেদন দেওয়ায় আদালত দায়িককে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন বলে জানান সেরেস্তাদার মো. আব্দুল জলিল মৃধা।