সুপ্রিম কোর্টে আইনজীবীদের মানববন্ধন
সুপ্রিম কোর্টে আইনজীবীদের মানববন্ধন

রীট ও ক্রিমিনাল মোশন বেঞ্চ গঠনের দাবিতে আইনজীবীদের মানববন্ধন

রীট ও ক্রিমিনাল মোশন সংক্রান্ত আবেদন শুনানিতে নতুন বেঞ্চ গঠনের দাবিতে মানববন্ধন করেছেন আইনজীবীরা। এ সময় তারা এ বিষয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের দৃষ্টি আকর্ষণ পূর্বক অবিলম্বে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

আজ রোববার (৩ জানুয়ারি) দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদীর নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা গত তিন মাস ধরে অপ্রতুল রীট ও ক্রিমিনাল মোশন বেঞ্চ পুনর্গঠনের দাবি জানান।

ন্যায় বিচার নিশ্চিতের পথ সুগম করতে মানববন্ধনে অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন বলেন, সুপ্রিম কোর্টের ১০ হাজার আইনজীবীর পক্ষে মাননীয় প্রধান বিচারপতির কাছে বিনীত আবেদন অবিলম্বে উচ্চ আদালতের রীট ও ক্রিমিনাল মোশন বেঞ্চ পুনর্গঠন করুন।

উল্লেখ্য, প্রায় তিন-চার মাস আগে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের দুজন বিচারপতিকে আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ দেয়া হয়। ওই দুই বিচারপতি আপিল বিভাগে নিয়োগ পাওয়ার পর থেকেই উচ্চ আদালতের রীট ও ক্রিমিনাল মোশন বেঞ্চ স্থবির হয়ে আছে।

এদিকে বেঞ্চ পুনর্গঠনের দাবিতে প্রধান বিচারপতি বরাবর আবেদন জানাতে সুপ্রিম কোর্ট বারের সভাপতি এ এম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের সঙ্গে কথা বলেছেন আইনজীবীবৃন্দ।

বিষয়টি নিশ্চিত করে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে জানান, সমিতির সম্মানিত নেতৃবৃন্দ বিষয়টি নিয়ে যৌক্তিক সমাধানের চেষ্টা করবেন বলে জানিয়েছেন। খুব শিগগিরই ভালো খবর শোনা যাবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন সম্মানিত সভাপতি ও সেক্রেটারি মহোদয়।