উদ্ধারকৃত ৪০ কেজি গাঁজা
উদ্ধারকৃত ৪০ কেজি গাঁজা

রাজধানীতে ৪০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৫

রাজধানীর বিমানবন্দর এলাকা থেকে ৪০ কেজি গাঁজাসহ পাঁচ মাদককারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দার শাখার সদস্যরা।

আজ রোববার (১০ জানুয়ারি) দুপুরে ডিএমপির গোয়েন্দা ওয়ারী বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. আরিফুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার (৯ জানুয়ারি) রাত ৮টার বিমানবন্দর রেলস্টেশন এলাকা অভিযান চালিয়ে মাদককারবারি মো. মতিউর রহমান (২৮), মো. আরিফ বেপারী (৩০), শিউলী বেগম ওরফে শিল্পী (৪০), আরিফা (২৫) ও শারমিন (৩০)। অভিযানে মাদককারবারিদের হেফাজত থেকে ৪০ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতার মাদককারবারিরা ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লা জেলার মাদককারবারিদের কাছ থেকে এসব গাঁজা সংগ্রহ করে কৌশলে তা রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি ও সরবরাহ তরে আসছিলেন। গ্রেফতার মাদককারবারিরা এসব গাঁজা পরিবহনের জন্য কখনও ট্রেন কখনও বাস, কাভার্ডভ্যান ও মাইক্রোবাসে পরিবহন করতেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার মাদককারবারিদের রবাত দিয়ে গোয়েন্দা পুলিশের এসি আরিফুল জানান, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন ছদ্মবেশে এসব গাঁজা ঢাকায় নিয়ে আসতেন তারা। এছাড়াও অনেক সময় গাঁজা পরিবহনের জন্য ছোট বাচ্চাসহ নারীদের ভাড়া করতেন এ চক্রটি। চক্রের বাকি সদস্যদের গ্রেফতার অভিযান চলছে।

গ্রেফতার মাদককারবারিদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।