৬০ লাখ টাকা প্রণোদনা পেল সিলেট বারের আইনজীবীরা
সিলেট জেলা আইনজীবী সমিতি

সিলেট আইনজীবী সমিতির নির্বাচন কাল, ২৬ পদে প্রতিদ্বন্দ্বী ৫৮ প্রার্থী

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে সাজ সাজ রব আদালতপাড়ায়। ভোট চাইতে সতীর্থদের কাছে ছুটে যাচ্ছেন প্রার্থীরা।

যাচাই-বাছাই শেষে এরইমধ্যে নির্ধারণ হয়ে গেছে ভোটের মাঠে কারা প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিলেট জেলা আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে ২৬টি পদে ৫৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

অনুষ্ঠেয় নির্বাচন পরিচালনার রয়েছেন প্রধান নির্বাচন কমিশনার মো. এমদাদুল হক এবং সহকারী নির্বাচন কমিশনার মো. লিয়াকত আলী ও জয়জিত আচার্য্য।

গত ৫ জানুয়ারি তারা যাচাই-বাছাই সম্পন্ন করেছেন। এরপর ৭ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন থাকলেও কেউ প্রত্যাহার না করায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হয়।

আগামীকাল বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির বার হল নং-২ এর ২য় ও ৩য় তলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশনার এমদাদুল হক বলেন, ইতোমধ্যে নির্বাচনকে সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা এক হাজার ৬১০ জন। ২৬টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৮ জন আইনজীবী প্রার্থী।

কার্যনির্বাহী কমিটির সদস্য পদসহ ২৬টি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী আইনজীবীরা হলেন- সভাপতি পদে এটিএম ফয়েজ উদ্দিন ও সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), সহ-সভাপতি-১ পদে একেএম ফখরুল ইসলাম ও মো. এখলাছুর রহমান, সহ-সভাপতি-২ পদে মোহাম্মদ আব্দুল হান্নান, পান্না লাল দাস, সৈয়দ ফেরদৌস আহমদ ও হাদিয়া চৌধুরী (মুন্নি), সাধারণ সম্পাদক পদে দেলোয়ার হোসেন দিলু, মো. ফজলুল হক সেলিম, মাহফুজুর রহমান ও সুলতানা রাজিয়া ডলি, যুগ্ম সম্পাদক-১ পদে আজাদ আহমদ, মো. খালেদ আহমদ জুবায়ের, বিজিত লাল তালুকদার ও মোহাম্মদ শিব্বির আহমদ (বাবলু), যুগ্ম সম্পাদক-২ পদে মোহাম্মদ কামরুল হাসান, বিদ্যুৎ কুমার দাস (বাপন), মুমিনুর রহমান (টিটু) ও সৈয়দ শাহ জাহান, সমাজ বিষয়ক সম্পাদক পদে মো. আজিম উদ্দীন, মোহাম্মদ সেলিম মিয়া ও মো. সোহেল মিয়া, সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে ছালেক আহমদ ও মো. মকসুদ আহমদ, লাইব্রেরি সম্পাদক পদে মোহাম্মদ আব্দুল মুকিত (অপি), ঝরণা বেগম ও মো. রাসেল খাঁন, প্রধান নির্বাচন কমিশনার পদে মো. আলিম উদ্দীন, আক্তার উদ্দীন আহমদ টিটু ও সুজিত কুমার বৈদ্য, সহকারী নির্বাচন কমিশনারের ২টি পদে মইনুল হক, মোহাম্মদ মঈনুল ইসলাম ও সজল চন্দ্র পাল, সহ সম্পাদকের ৩টি পদে কবির আহমদ, মো. কাওছার আহমদ, জাকির হোসেন, মোবারক হোসাইন, মো. সাদিদুর রহমান (রিপন) ও সুবল কান্তি পাল (এস কে পাল) প্রতিদ্বন্দ্বী করছেন।

এছাড়াও সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যের ১১টি পদে আবু মোহাম্মদ আসাদ, আব্দুল গফফার, আব্দুল মালিক (১), মো. আব্দুল মান্নান চৌধুরী, এএসএম আব্দুল গফুর, এমইএম ইকবালুর রহমান, মো. এমদাদুল হক, মো. ওবায়দুর রহমান, কল্যাণ চৌধুরী, চৌধুরী আতাউর রহমান আজাদ, মো. ছয়ফুল হোসেন, জসিম উদ্দিন আহমদ, জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন), দেবাশীষ কুমার দাস, মো. মনসুর আলম, মো. মুহিবুর রহমান (সেলিম), মো. রাজ উদ্দিন ও লুৎফা বেগম চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠেয় নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষে সমিতির সব সদস্যদের সর্বাত্মক সহযোগিতা চেয়েছে নির্বাচন কমিশন।