সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভূমি সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত বিভাগীয় কমিশনারদের সঙ্গে সমন্বয় সভা
সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভূমি সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত বিভাগীয় কমিশনারদের সঙ্গে সমন্বয় সভা

ই-নামজারি ও মিসকেস মামলার শুনানি হবে ভিডিও কনফারেন্সে

ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরীক্ষামূলকভাবে ই-নামজারি ও মিসকেস মামলার শুনানি শিগগিরই শুরু হচ্ছে জানিয়ে ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান বলেছেন, ‘এতে জনগণ আরও সহজে ভূমিসেবা গ্রহণ করতে পারবেন। তখন ভূমি অফিসে গিয়ে সেবা গ্রহণেরর হার কমে আসবে।’

সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভূমি সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত বিভাগীয় কমিশনারদের সঙ্গে এক সমন্বয় সভায় রোববার (১৭ জানুয়ারি) ভূমি সচিব এসব কথা বলেন।

ভূমি মন্ত্রণালয়ের মূল কাজ নীতিনির্ধারণীমূলক উল্লেখ করে সচিব বলেন, ‘মাঠ পর্যায়ে সমাধানযোগ্য সিদ্ধান্ত মাঠেই সমাধান হয়ে গেলে কাজের গতি আরও বৃদ্ধি পাবে।’

অনলাইনে ভূমি উন্নয়ন কর, ডিজিটাল রেকর্ড রুম, আন্তঃজেলা ভূমি বিরোধ, ভূমি অফিস নির্মাণ ও জনবল নিয়োগসহ ভূমিবিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় রবিবারের সমন্বয় সভায়।

এর আগে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানি গ্রহণ বিষয়ে নির্দেশনা দিয়েছিলেন বলে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মোস্তফা কামালসহ দেশের সব বিভাগীয় কমিশনার ও মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সমন্বয় সভায় উপস্থিত ছিলেন।