প্রায় ৭০ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ গ্রেফতার ২
প্রায় ৭০ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ গ্রেফতার ২

প্রায় ৭০ কোটি টাকার সাপের বিষসহ গ্রেফতার ২

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে প্রায় ৭০ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ দুই চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। ফতুল্লার ইসদাইর এলাকা থেকে র‌্যাব-১০ এর সদস্যরা রবিবার (১৭ জানুয়ারি) রাতে তাদের গ্রেফতার করেন।

গ্রেফতারদের মধ্যে রয়েছেন- ফতুল্লার ইসদাইর এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে মোস্তফা কামাল (৫৫) ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার প্রাগপুর ৫ নম্বর ওয়ার্ডের মনোয়ারা মঞ্জিলের গোলাম কিবরিয়া ওরফে কাবের আলীর ছেলে মিজানুর রহমান মধু (৪৩)।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন জানান, রাজধানী লালবাগ ক্যাম্পের সিপিসি র‌্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লার ইসদাইর এলাকায় অভিযান চালায়।

এসময় তারা মোস্তফা কামালের বাড়ি থেকে মোস্তফা কামাল ও মিজানুর রহমান মধু নামে দু’জনকে গ্রেফতার করেন। আবুল বাশার ও আসফাকুর রহমান ভুট্টু নামে আরও দু’জন ওই বাড়ি থেকে কৌশলে পালিয়ে যায়।

অভিযান চালিয়ে দু’জনের কাছ থেকে একটি কার্টন উদ্ধার করা হয়। ওই কার্টনে দুটি জারে তরল ও চারটি জারে পাউডার জাতীয় সাপের বিষ উদ্ধার করেন র‌্যাব সদস্যরা।

এসবের আনুমানিক মূল্য প্রায় ৭০ কোটি টাকা বলে দাবি করেছে র‌্যাব। গ্রেফতারদের কাছ থেকে নগদ প্রায় সাত হাজার টাকা ও মোবাইলফোন জব্দ করা হয়েছে।

রাতেই গ্রেফতারদের ফতুল্লা মডেল থানায় হাজির করে র‌্যাবের নায়েব সুবেদার শেখ মনিরুজ্জামান বাদী হয়ে পলাতক দু’জনসহ চার জনের বিরুদ্ধে মামলা করেন।

ওসি আরও জানান, র‌্যাব প্রাথমিক অনুসন্ধানে জানতে পেরেছে গ্রেফতার ব্যক্তিরা আন্তর্জাতিক চোরাকারবারি দলের সক্রিয় সদস্য। তারা বিদেশ থেকে অবৈধভাবে সাপের বিষ এনে বিক্রয় করতেন। তাদের মধ্যে মিজানুর রহমান মধুর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।